আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

ওবায়দুর কাদের : নারায়ণগঞ্জে ‘উন্নয়নবিমুখ’ রাজনীতির চরম ভরাডুবি

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের মধ্য দিয়ে ‘উন্নয়নবিমুখ’ রাজনীতির চরম ভরাডুবি হয়েছে। গতকাল সোমবার নিজের সরকারি বাসভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত নির্বাচনে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং উৎসবমুখরতা সুস্পষ্টভাবে গণতন্ত্রের বিজয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান গণতান্ত্রিক অভিযাত্রার এ বিজয়। ষড়যন্ত্র এবং অপপ্রচারের সংস্কৃতিতে যারা বিশ্বাসী নির্বাচনে তাদের বিপর্যয় ঘটেছে। নেতিবাচক ও উন্নয়নবিমুখ রাজনীতির চরম ভরাডুবি হয়েছে। তিনি বলেন, ইভিএমে ভোট ও নির্বাচন কমিশন নিয়ে যারা সমালোচনা করেছিলেন তারাও এ নির্বাচনকে ‘সেরা নির্বাচন’ বলে মনে করেন।
আওয়ামী লীগের সাধারণ বলেন, বছরের শুরুতেই একটি বড় নির্বাচন ছিল নারায়ণগঞ্জ সিটি নির্বাচন। অংশগ্রহণমূলক, শান্তিপূর্ণ এবং অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য জনগণ ও নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
এর আগে গত রবিবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্ব›দ্বী তৈমূর আলম খন্দকারকে প্রায় ৬৭ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে টানা তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন সেলিনা হায়াৎ আইভী। তবে জয়ী ও পরাজিত মূল দুই মেয়রপ্রার্থী ইভিএম নিয়ে সন্তুষ্ট নন বলে জানান। নিজের হেরে যাওয়ার কারণ হিসেবে ইভিএমকে দায়ী করেছেন নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপি থেকে পদ হারানো তৈমূর। অন্যদিকে আইভী ইভিএমের ভোটে ‘শ্লথগতি’র কারণে অসন্তুষ্ট বলে জানিয়েছেন। এদিকে এ সিটি করপোরেশন নির্বাচন নিজেদের পাঁচ বছর মেয়াদের ‘সর্বোত্তম’ নির্বাচন বলে অভিহিত করেছেন ইভিএম নিয়ে সমালোচনার জন্য নানা সময়ে আলোচিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়