আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

অসুস্থ খালেদাকে হাসপাতালে রেখে লন্ডনে সিঁথি

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হাসপাতালে বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়ার দেখভাল করতে লন্ডন থেকে দেশে ছুটে এসেছিলেন তার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি। গত ২ মাস রাত-দিন শাশুড়ির পাশে থেকে তার সেবা-যতœ করেছেন তিনি। অথচ শাশুড়িকে সুস্থ করে বাড়ি না নিয়েই লন্ডনে ফিরে গেছেন সিঁথি।
গত ১৬ জানুয়ারি রবিবার রাত সাড়ে ১০টায় লন্ডনের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন তিনি। এর দুদিন আগে কোকো-সিঁথি দম্পতির বড় মেয়ে জাহিয়া রহমানও ঢাকা ত্যাগ করেন। হঠাৎ করে কেন চলে গেলেন সিঁথি? এ নিয়ে বিএনপিতে শুরু হয়েছে নানা আলোচনা। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, আমি শুনেছি তিনি লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। বিএনপির নির্ভরযোগ্য সূত্র জানায়, খালেদা জিয়ার চিকিৎসা শেষ করে তাকে বাড়িতে নিয়ে এসেই যুক্তরাজ্যে ফিরে যাওয়ার কথা ছিল সিঁথির। কিন্তু পারিবারিক নানা জটিলতার মুখে তিনি লন্ডনে ফিরে যেতে বাধ্য হয়েছেন। সূত্র জানায়, সিঁথির পরিকল্পনা ছিল খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার স্বার্থে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে অনুমতি দেয়ার অনুরোধ জানাবেন। কিন্তু এ বিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অনুমতি মেলেনি। এতে অনেকটা ক্ষুব্ধ হয়েই লন্ডনে ফিরে যান তিনি। তবে যে কারণেই যাক, খালেদা জিয়াকে মুমূর্ষু অবস্থায় রেখে তার পুত্রবধূ ও নাতনি কিভাবে দেশের বাইরে চলে যেতে পারে- নেতাকর্মীদের মনে সেই প্রশ্ন উঠেছে।
গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে সার্বক্ষণিক খালেদা জিয়ার পাশে ছিলেন সিঁথি। শাশুড়ির চিকিৎসা, তত্ত্বাবধান, চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ, গোসল করানো, শোয়া থেকে উঠিয়ে বসিয়ে খাবার খাওয়ানো- সব নিজেই করেছেন। নিজ হাতে খাবার রান্না করে ৩ বেলা হাসপাতালে ছুটে গেছেন। সিঁথি হাসপাতালে এলে খালেদা কেবলই তার সঙ্গে গল্প করতেন। গত দুই মাসে শাশুড়ির নির্ভরতার প্রতীক হয়ে উঠেছিলেন সিঁথি। সেই সময়ে সিঁথির বাইরে পরিবারের অন্য কোনো সদস্য হাসপাতালে খালেদাকে দেখতে যাননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়