অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

স্থানীয় সরকারমন্ত্রী : উন্নয়ন ব্যাহত করতে ষড়যন্ত্র চলছে

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, উন্নয়নের ধারা ব্যাহত করতে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্রকারীকে রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান মন্ত্রী। গতকাল রবিবার রাতে আগারগাঁওয়ে এলজিইডি ভবনে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ’ এলজিইডি আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ যখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে তখন দেশ ও দেশের বাইরে ষড়যন্ত্র চলছে। দেশের উন্নয়ন ব্যাহত করতেই এই ষড়যন্ত্র।
তিনি আরো বলেন, দেশ এগিয়ে যাক, দেশের মানুষ উন্নত জীবন নির্বাহ করুক, বিশ্ব দরবারে মাথা উঁচু করে মর্যাদার আসনে আসীন হোক এটা অনেকের সহ্য হয় না। এদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। যারা ষড়যন্ত্র করে উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করার চেষ্টা করছে তাদের রুখে দিতে হবে।
স্থানীয় সরকারমন্ত্রী জানান, অর্থনীতির সূচক এবং শিক্ষা ও স্বাস্থ্যসহ অন্যান্য সব সূচকে প্রতিবেশীসহ অনেক দেশের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘসময় ধরে ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ করতে সব ধরনের পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে এ দেশ স্বাধীন করেছেন তার সেই স্বপ্ন পূরণ হবেই। এজন্য জনপ্রতিনিধি, প্রকৌশলী, কৃষক শ্রমিক, দিনমজুর সবাই একসঙ্গে কাজ করতে হবে।
মন্ত্রী আরো বলেন, দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা লাভ করেছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হয়েছে। পদ্মা ব্রিজ ও মেট্রোরেলসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এসবের ফলাফল আসতে শুরু করলে অর্থনীতির ব্যাপক পরিবর্তন আসবে। চলতি বছরের মধ্যে আমাদের গড় আয় তিন হাজার ডলার ছাড়িয়ে যাবে বলেও জানান তিনি।
বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহ্বায়ক হাবিবুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহম্মদ মুহসিন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়