অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

মেসিকে বার্সায় ফেরাতে চান রুকুজ্জো

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্ব ফুটবলের অন্যতম তারকা লিওনেল মেসি। তার পরিবার, সাবেক সতীর্থ ও বন্ধুরা চায় তিনি যেন বার্সাতেই ফিরে যান। গুঞ্জন শুনা যাচ্ছে, আর্জেন্টাইন সুপারস্টারের বর্তমান ক্লাব পিএসজিতে ভালো নেই। তার মন নাকি পুরোনা ক্লাব বার্সেলোনাতেই পড়ে আছে। রিয়াল মাদ্রিদের সাবেক গোলকিপার জের্জি দুদেকের বলা প্রতারক মন্তব্যে মেসি মাঠ ও মাঠের বাইরেও তিনি কঠিন সময় কাটাচ্ছেন ফ্রান্সে থেকে।
৭টি ব্যালন ডি’অর জেতা মেসির ক্যারিয়ারের ১৭ বছর পার করেছিলেন বার্সায়। যদিও মেসির বার্সেলোনায় ফেরাটা বেশ জটিল। তার বাবা ও অ্যাজেন্ট জর্জে মেসি বার্সেলোনার দ্বারা প্রতারিত হয়েছেন বলে মনে করেন।
মেসির বার্সায় ফেরা নিয়ে তার স্ত্রী প্রভাবশালী দৈনিক মিররকে দেয়া মন্তব্যে বোমা ফাটালেন। তিনি জানান, ফ্রান্সে মেসির সন্তানরা এখনো নিজেদের মানিয়ে নিতে পারছে না। স্ত্রী আন্তেনেল্লো রুকুজ্জো ইতোমধ্যেই স্বামীকে জানিয়েছেন বার্সেলোনায় ফিরতে চান। এ বিষয় রুকজ্জো বলেন, মেসির তিন সন্তান প্যারিসের বৃষ্টি ও আবহাওয়া সেটির সঙ্গে টিকে থাকতে পারছে না। এছাড়া ফরাসি ভাষা বলতে এখনো অভ্যস্ত হয়ে ওঠেনি তারা। যার ফলে প্রায়ই তারা বার্সেলোনায় ফিরে চায়। তবে তারা এবার পাকাপাকিভাবেই স্পেনে যেতে চান। ক্লাব ফুটবল ক্যারিয়ারে বার্সাকে ১৪টি বড় ট্রফি উপহার দিয়েছেন মেসি, যা এখন তার কাছে অতীত। কেননা, মেসি বর্তমানে খেলছেন পিএসজির হয়ে। নিশ্চিতভাবে ফ্রান্সের দলটির থেকেও স্পেনের ক্লাবটিতে নিজের সেরা সময় কাটিয়েছে ফুটবলে এ ক্ষুদে জাদুকর। চলতি মৌসুম শুরুর আগে অনেকটা আকস্মিকভাবেই যোগ দিতে হয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইঁতে। বার্সেলোনার সঙ্গে তার চুক্তির সব কিচুই পাকা ছিল। কিন্তু এর মধ্যেই ক্লাবের অর্থনৈতিক বাধ্যবাধকতায় তা আর হয়ে ওঠেনি। পরে লিওনেল মেসি যোগ দেন পিএসজিতে।

কেবল পরিবারই নয়, মিররের দাবি বার্সেলোনায় ফেরার কারণ মাঠের ফুটবলও। বার্সার নতুন কোচ হিসেবে যোগ দিয়েছেন মেসির এক সময়ের সতীর্থ জাভি হার্নান্দেজ। ক্লাবটিতে ফুটবলার হিসেবেই ফিরেছেন মেসির আরেক বন্ধু দানি আলভেজ। তারা দুজনই নাকি চাইছেন মেসি যেন বার্সায় ফিরে আসেন।
রিয়ালের সাবেক গোলকিপার জের্জি দুদেকের জীবনীতে মেসিকে ভদ্র প্রতারক বলায় মাঠের পারফর্মেও বেশ ভাটা পড়েছে বলে অনেকে মনে করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়