অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

মুনাফা বেড়েছে ইউনিয়ন ইন্স্যুরেন্সের

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদায়ী বছরের তিন প্রান্তিকে বিমা খাতের ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুনাফা হয়েছে ৪ কোটি ২৯ লাখ ৯ হাজার টাকা। তাতে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৮ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল মাত্র ৯৩ পয়সা।
অর্থাৎ ২০২০ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর সময়ের তুলনায় ২০২১ সালের এই ৯ মাসে ইপিএস বেড়েছে ৫৫ পয়সা। গতকাল রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
এতে বলা হয়, ২০২১ সালের জুলাই থেকে সেপ্টেম্বরে কর-পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ১২ লাখ ২ হাজার টাকা। তাতে তৃতীয় প্রান্তিকে মুনাফা দাঁড়িয়েছে ৩৯ পয়সা। এর আগের বছরের একই সময়ে কর-পরবর্তী মুনাফা হয়েছিল ৯৪ লাখ ১ হাজার টাকা। তাতে শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে ৩২ পয়সা। অর্থাৎ ২০২০ সালের তৃতীয় প্রান্তিকের তুলনায় ২০২১ সালের তৃতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে ৭ শতাংশ। পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া ইউনিয়ন ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন হয়েছে গতকাল (১৬ জানুয়ারি)। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‘এন’ ক্যাটাগরিতে শেয়ারটি লেনদেন হয়। এর ট্রেডিং কোড ‘ইউনিয়নআইএনএস’। কোম্পানি কোড ২৫৭৫৩। এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৭৯তম কমিশন সভায় ইউনিয়ন ইন্স্যুরেন্সের আইপিওর অনুমোদন দেয়া হয়। বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ সংগ্রহের জন্য গত ১৫ ডিসেম্বর থেকে কোম্পানিটির সাবস্ক্রিপশন শুরু হয়। চলে ২২ ডিসেম্বর পর্যন্ত। আইপিও প্রসপেক্টাসের তথ্য অনুযায়ী, কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে মোট ১ কোটি ৯৩ লাখ ৬০ হাজার ৯০৪টি সাধারণ শেয়ার ইস্যু করে। এর মাধ্যমে কোম্পানিটি ১৯ কোটি ৩৬ লাখ ৯ হাজার ৪০ টাকা উত্তোলন করে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ফিক্সড ডিপোজিট, পুঁজিবাজারে বিনিয়োগ, ফ্লোর ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়