অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

মাদারীপুরে মসজিদের জমি আত্মসাতের পাঁয়তারা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মাদারীপুর : মাদারীপুরের কালকিনি উপজেলার রমজানপুর এলাকার বাঁশতলা কেন্দ্রীয় ঈদগা জামে মসজিদের জমি আত্মসাতের চেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে অভিযুক্ত মো. হারুন হাওলাদের বিচার দাবিতে গতকাল রবিবার দুপুরে প্রতিবাদ সভা করেন মসজিদ কমিটির সদস্য ও এলাকাবাসী।
প্রতিবাদ সভায় বক্তারা অভিযোগ করে জানান, রমজানপুর চরআইরকান্দি গ্রামে নির্মিত বাঁশতলা কেন্দ্রীয় ঈদগা মসজিদের নামে প্রায় ৩৪ শতাংশ জমি দান করেন ওই এলাকার নিজাম সরদার। মসজিদের কিছু জমি আত্মসাৎ করার জন্য ইসলামিয়া কিন্ডার গার্র্টেন নামে একটি কেজি স্কুল স্থাপনের চেষ্টা চালিয়ে আসছেন একই এলাকার মো. হারুন হাওলাদার।
স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনসহ বেশ কয়েজন বলেন, রমজানপুর এলাকার দানবীর খ্যাত গোলাম মস্তফা খোকনের সহযোগিতায় মসজিদের উন্নয়ন, ইমাম মুয়াজ্জিনের বেতন-ভাতা পরিশোধ এবং নিজাম সরদারের জমি মসজিদের নামে দান করা হয়। তারা মসজিদ উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে আসছেন। কিন্তু হারুন হাওলাদার প্রতারণার আশ্রয় নিয়ে মসজিদের জমি আত্মসাতের পাঁয়তারা চালাচ্ছেন। এছাড়া তিনি এই মসজিদের জমিতে একটি মাদ্রাসা নির্মাণ করার আশ্বাস দিয়ে জেলা পরিষদ থেকে গোপনে ১ লাখ টাকা এনে আত্মসাৎ করেছেন। আমরা তার বিচার চাই।
অভিযুক্ত হারুন হাওলাদার অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আত্মসাতের চেষ্টা করিনি। বিষয়টি বানোয়াট।
জেলা পরিষদের সদস্য কামরুল হাসান মন্টু বলেন, হারুন হাওলাদার মসজিদের জমিতে মাদ্রাসা নির্মাণ করবেন- এমন দরখাস্ত দিয়ে জেলা পরিষদ থেকে দুবার করে মোট ১ লাখ টাকা নিয়েছেন।
প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন- বাঁশতলা কেন্দ্রীয় ঈদগা জামে মসজিদ কমিটির সাবেক সভাপতি গোলাম মস্তফা খোকন, নিজাম সরদার, এনায়েত সরদার, রুবেল হাওলাদার, ছিদ্দিকুর রহমান, কিরন হোসেন, লিটন হোসেন ও শাহ আলম ফকির প্রমুখ। এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেল বলেন, মসজিদের জমির বিষয় আমরা অবগত আছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে সমাধান হয়ে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়