অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

বাঁশখালী পৌর নির্বাচন : সংঘাত ছাড়াই ভোটগ্রহণ স্বতন্ত্র প্রার্থীর বর্জন

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের বাঁশখালীতে কোনো সংঘাত ছাড়াই পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শীত উপেক্ষা করে গতকাল রবিবার সকাল থেকেই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখের পড়ার মতো। পুরুষের পাশাপাশি নারী ভোটাররা প্রয়োগ করেছেন তাদের ভোটাধিকার। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ সম্পন্ন হয়।
এদিকে ভোটকক্ষে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের প্রভাব বিস্তার, জোর করে এজেন্ট বের করে দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন বাঁশখালী পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি নেতা কামরুল ইসলাম হোসাইনী। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদের মাঠে সাংবাদিকদের সামনে ভোট বর্জনের কথা ঘোষণা দেন তিনি।
কামরুল ইসলাম বলেন, বিভিন্ন ওয়ার্ডে কেন্দ্র পরিদর্শন করে দেখতে পাই, আমার নির্বাচনী এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে ইভিএম মেশিন চেপে নৌকার পক্ষে প্রকাশ্যে ভোট দিচ্ছেন। কেন্দ্র থেকে আমার ভোটারদের ভোট দিতে বাধা দেয়া হচ্ছে। আমি বিভিন্ন জায়গায় অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছি না। তাই এই প্রহসনের নির্বাচন আমি বর্জন করলাম।
নৌকা প্রতীকের প্রার্থী এস এম তোফাইল বিন হোসাইন বলেন, জনগণ নৌকার প্রতি ভালোবাসা দেখিয়ে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। ইভিএম ভোটে কখনো কারচুপি করা যায় না। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ অবান্তর।
নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিল দেখার মতো। বিজিবি, র‌্যাব ও পুলিশ নিয়ে তিন স্তরের আইনশৃঙ্খলা বাহিনী এবং ৯ জন ম্যাজিস্ট্রেটের সার্বক্ষণিক নিয়ন্ত্রণে ভোটাররা সুশৃঙ্খলভাবে ভোট প্রয়োগ করেন। চট্টগ্রাম জেলার নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসাইন পৌরসভার বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটকেন্দ্রে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা বাহিনী পর্যাপ্ত পরিমাণ রয়েছে। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগেরও সত্যতা পাননি ভোটগ্রহণ কাজে নিয়োজিত কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়