অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

চিকিৎসার উদ্যোগ নেই : মানসিক ভারসাম্যহীন আঁখি ৮ বছর ধরে শিকলে বন্দি

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর প্রতিনিধি : বিনা চিকিৎসায় ৮ বছর ধরে শিকলে বাঁধা মানসিক ভারসাম্যহীন আঁখি আক্তার (১২)। আঁখি ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিণ ডেফলাই গ্রামের রিকশাচালক আদর আলীর মেয়ে। ৩ ছেলে ও ১ মেয়ের মধ্যে আঁখি আক্তার সবার বড়।
আদর আলী জানান, জন্মের ৪ বছর পর থেকে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে আঁখি আক্তার। আর্থিক সংকটের কারণে চিকিৎসা করাতে পারছেন না বাবা আদর আলী। ফলে গত ৮ বছর ধরে বিনা চিকিৎসায় শিকলে বন্দি করে রাখা হচ্ছে আঁখি আক্তারকে।
আদর আলী জানান, রিকশা চালিয়ে যা আয় হয় তা দিয়ে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাকে। মেয়ের চিকিৎসার জন্য রিকশাচালক বাবা আদর আলী প্রশাসনসহ জনপ্রতিনিধিদের কাছে বহু আবেদন-নিবেদন করেও কোনো কাজে আসেনি বলে জানান আদর আলী। সরকারিভাবে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড ছাড়া ওই পরিবারের ভাগ্যে জোটেনি কোনো সাহায্য-সহযোগিতা। তাই দিয়ে মানসিক ভারসাম্যহীন মেয়ের চিকিৎসা করাবে এ চিন্তায় আদর আলী এখন দিশাহারা। বর্তমানে মানসিক ভারসাম্যহীন মেয়েকে নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছেন।
নলকুড়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজনু মিয়া জানান, ইউনিয়ন পরিষদের আওতায় চিকিৎসাসেবা দেয়ার মতো কোনো সুযোগ নেই। একটি প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়া হয়েছে। পরবর্তী সময়ে ওই পরিবারকে সহায়তার বিষয়ে অগ্রাধিকার দেয়া হবে।
ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফারুক আল মাসুদ বলেন, ওই পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসন বরাবর একটি লিখিত আবেদন করা হলে চিকিৎসা সহায়তার বিষয়ে বিবেচনা করে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়