অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

চাকরিপ্রত্যাশীদের অবস্থান নীলক্ষেতে, লাঠিপেটায় ছত্রভঙ্গ

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:৪৪ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধিসহ চার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছিল চাকরিপ্রত্যাশীরা। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে।
সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ নামে চাকরিপ্রার্থীদের একটি সংগঠন গতকাল রবিবার বেলা ১১টার দিকে নীলক্ষেত মোড় অবরোধ করে। এ সময় নিউমার্কেট-আজিমপুর সড়কের দুপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুপুর সাড়ে ১২টার কিছু পর নীলক্ষেতে হাজির হন অতিরিক্ত পুলিশসহ রমনা জোনের এডিসি হারুন-অর রশীদ। তিনি চাকরিপ্রার্থীদের অবরোধ তুলে নেয়ার আহ্বান জানান। অবরোধ তুলে না নিলে কিছুক্ষণের মধ্যেই তাদের রাস্তা থেকে সরাতে লাঠিপেটা শুরু করে পুলিশ। এতে বেশ কয়েকজন চাকরিপ্রার্থী আহত হয়েছেন বলে দাবি করা হয় সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের পক্ষ থেকে। এছাড়া তাদের চার চাকরিপ্রার্থীকে আটক করা হয়েছে বলেও দাবি করা হয়।
এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল হক ডাবলু বলেন, তাদের লাঠিপেটা করা হয়নি। বাঁশি দিয়েই তাড়িয়ে দেয়া হয়েছে। তবে কতজনকে আটক করা হয়েছে সেসম্পর্কে এখন পর্যন্ত আমার কাছে সঠিক তথ্য নেই।
চাকরিপ্রার্থীদের অন্য দাবিগুলো হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি, আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা ও সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা এবং নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করে নিয়োগ পরীক্ষার নম্বরসহ ফলাফল প্রকাশ করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়