অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

খেলাধুলায় গুরুত্ব দিলেন মেয়র আতিক

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মেয়রস কাপের প্রথম রাউন্ডের খেলা গতকাল শেষ হয়েছে। এদিন ফুটবল ম্যাচে ১৮নং ওয়ার্ড ৪৩নং ওয়ার্ডকে ৯-০ গোলে পরাজিত করে। খেলা শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বক্তব্য দেন। তিনি বলেন, আগামীর বাংলাদেশ হবে তারুণ্যদীপ্ত। আজকের যুবসমাজ হবে আগামীর কাণ্ডারি। সেই বাংলাদেশের নেতৃত্ব দিতে যুবসমাজকে প্রস্তুত হতে হবে। শিক্ষা-দীক্ষায়, খেলাধুলায় হতে হবে সেরা। একমাত্র খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে। তিনি আরো বলেন, মেয়রস কাপ খেলায় ডিএনসিসির ৫৪টি ওয়ার্ড অংশগ্রহণ করেছে। এই খেলার মাধ্যমে পাড়ায় পাড়ায় উৎসব ছড়িয়ে পড়েছে। যেদিন যে ওয়ার্ডের খেলা থাকে, সেই ওয়ার্ডে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। আমরা চাই খেলাধুলা বিশেষ করে বাংলার ঐতিহ্যবাহী যেসব খেলা হারিয়ে গেছে, সেগুলোর পুনর্জন্ম হোক। মেয়রস কাপ শুরু হয়েছে এটি আর থেমে থাকবে না, প্রতি বছর আয়োজন হবে। ডিএনসিসি ২৪টি মাঠ অবৈধ দখলমুক্ত করেছে। ৮টি মাঠ রয়েছে যেগুলোর মধ্যে আন্তর্জাতিক মানের খেলা আয়োজন করা সম্ভব।

তিনি বলেন, শিশুরা যাতে খেলতে গিয়ে পড়ে আহত না হয়, সেজন্য অনেক মাঠে নতুন করে কার্পেট বিছানো হবে। বৃদ্ধ নারী পুরুষ যাতে মাঠে হাঁটতে পারেন, সেই ব্যবস্থাও করা হবে।
গতকাল রাজধানী মোহাম্মদপুরের শারীরিক কেন্দ্রের মাঠে মেয়রস কাপের প্রথম রাউন্ডের শেষ খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
নারীদের খেলাধুলায় অংশগ্রহণ বাড়াতে নারী কাউন্সিলরদের সহযোগিতায় ফুটবল, ক্রিকেট, ভলিবল টিমও প্রস্তুত করা হচ্ছে বলে জানান মেয়র আতিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়