অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

হাইতির প্রেসিডেন্ট হত্যায় সাবেক সিনেটর গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : হাইতির প্রেসিডেন্ট জোভেনেল ময়িস হত্যায় প্রধান সন্দেহভাজনদের একজন দেশটির সাবেক সিনেটর জন জোয়েল জোসেফকে গ্রেপ্তার করেছে জ্যামাইকার কর্তৃপক্ষ। গত শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন জ্যামাইকা কনস্টাবুলারি ফোর্সের মুখপাত্র ডেনিস ব্রুকস। গত বছরের ৭ জুলাই হাইতির রাজধানী পোর্ট অ-প্রিন্সে একদল বন্দুকধারী বাসভবনের ভেতরে ঢুকে প্রেসিডেন্ট ময়িসকে হত্যা করে। জোসেফই ওই হামলার অস্ত্র সরবরাহ করেছিলেন বলে ঘটনার পরপরই অভিযোগ করেছিলেন হাইতির পুলিশপ্রধান লিওন চার্লস। যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের অনুরোধের পর হাইতির সাবেক এ সিনেটরকে গ্রেপ্তার করা হয়েছে কিনা তা বলতে রাজি হননি ব্রুকস।

এফবিআইও ময়িস হত্যাকাণ্ডের তদন্ত করছে। মিয়ামি হেরাল্ড জানিয়েছে, হাইতির পুলিশের ১২৪ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদনে ময়িস হত্যার পরিকল্পনায় জোসেফ ব্যাপকভাবে সম্পৃক্ত ছিলেন বলে দাবি করা হয়েছে। ময়িসকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে চলতি মাসে যুক্তরাষ্ট্র কলম্বিয়ার সাবেক সামরিক কর্মকর্তা মারিও আন্তোনিও পালাসিওসের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগও এনেছে।
বিবিসি জানিয়েছে, ময়িস হত্যাকাণ্ডের তদন্ত অত্যন্ত ধীরগতিতে এগোচ্ছে। গুরুত্বপূর্ণ কয়েক কর্মকর্তার পদত্যাগের ফলে তদন্তকাজ বেশ পিছিয়েও গেছে। তদন্তকারীদের অনেকে মৃত্যুহুমকি পেয়েছেন এবং তাদের কাজে হস্তক্ষেপ করা হচ্ছে বলে খবরও পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়