অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

টাঙ্গাইল উপনির্বাচন > বিপুল ভোটে জয় আ.লীগের শুভর : ৫ পৌরসভার চারটিতে জয়ী আওয়ামী লীগ

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের এমপি এবং সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি একাব্বর হোসেনের মৃত্যুতে শূন্য হওয়া টাঙ্গাইল-৭ আসনে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন খান আহমেদ শুভ। গতকাল রবিবার এ আসনের সঙ্গে দেশের আরো পাঁচটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসব নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করে নির্বাচন কমিশন (ইসি)।
বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা) বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল) পেয়েছেন ১৬ হাজার ৭৭৩ ভোট। এছাড়া এ আসনে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি) পেয়েছেন ১ হাজার ৪৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) ৪৩৮ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি) পেয়েছেন ২ হাজার ৪৩৬ ভোট। নির্বাচনে ৩৬ দশমিক ৬৩ ভাগ ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছে ইসি।
৫ পৌরসভার চারটিতেই আওয়ামী লীগ বিজয়ী : এদিকে গতকাল ভোট হওয়া পাঁচটি পৌরসভার মধ্যে চারটিতেই আওয়ামী লীগ এবং একটিতে বিএনপিসমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন। নোয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নৌকা প্রতীকের সহিদ উল্যাহ খান সোহেল। তিনি পেয়েছেন ২৬ হাজার ৪০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. শহীদুল ইসলাম কিরণ কম্পিউটার প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬২৮ ভোট।
নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উমা চৌধুরী জলি ও বাগাতিপাড়া পৌরসভায় স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী শরিফুল ইসলাম লেলিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ফলাফল অনুযায়ী নাটোর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উমা চৌধুরী জলি (নৌকা মার্কা) পেয়েছেন ২০ হাজার ৫৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী (সাবেক মেয়র ও নাটোর পৌর বিএনপির সদ্য বহিষ্কৃত সভাপতি) এমদাদুল হক আল মামুন নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৭৮১ ভোট।
অন্যদিকে, দীর্ঘ ১৬ বছর পর বাগাতিপাড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম লেলিন (বিএনপি স্বতন্ত্র প্রার্থী) জগ মার্কা নিয়ে পেয়েছেন ২ হাজার ২৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মায়মূর সুলতান (আওয়ামী লীগ বিদ্রোহী) নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৮৮ ভোট। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিদা খাতুন (নৌকা প্রতীকে) পেয়েছেন ১ হাজার ৬৩৭ ভোট।
ঝিকরগাছার পৌরসভার নির্বাচনে নৌকা প্রতীকে আবারো নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। তিনি পেয়েছেন ৬ হাজার ৯১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী ইমরান হাসান সামাদ নিপুণ (কম্পিউটার প্রতীক) পেয়েছেন ৫ হাজার ৭১২ ভোট।
অন্যদিকে চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তোফাইল বিন হোসাইন। তিনি স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম হোসাইনীকে ১২ হাজার ৯৮০ ভোটের ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তোফাইল পেয়েছেন ১৪ হাজার ৩৪৫ ভোট এবং কামরুল ইসলাম পেয়েছেন ১ হাজার ৩৬৫ ভোট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়