অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

কৃষিমন্ত্রী : বাংলাদেশকে শাস্তির জন্য নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, শাস্তি দেয়ার জন্য নয়, বরং বাংলাদেশের পরিস্থিতির যাতে আরো উন্নতি হয় সেজন্য যুক্তরাষ্ট্র এ দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। গতকাল রবিবার সচিবালয়ে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে সাক্ষাৎ শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।
বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, আলোচনায় অর্থনীতি, কৃষি এবং বৈশ্বিক ও আঞ্চলিক নানা ইস্যু এসেছে। সম্প্রতি বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। আমি বলেছি, বিষয়টি খুবই দুঃখজনক। তারা বলেছে, বর্তমান মার্কিন সরকার মানবাধিকার বিষয়টিকে খুবই গুরুত্ব দিয়েছে।
ড. রাজ্জাক বলেন, মার্কিন সরকার মনে করে, এই নিষেধাজ্ঞা দেয়ার কারণে হয়তো বাংলাদেশে পরিস্থিতির উন্নতি হবে। বাংলাদেশকে কোনো শাস্তি দেয়ার জন্য তারা এটা করিনি। এটা তিনি (রাষ্ট্রদূত) আমাকে বলেছেন। উচ্চ পর্যায়ের কর্মকর্তারা তার কাছ থেকে হয়তো ব্রিফ নেবেন, তিনি তিন বছর এখানে দায়িত্ব পালন করেছেন। লিখিত রিপোর্টও দেবেন, তিনি অবশ্যই বলবেন- এই নিষেধাজ্ঞা যেন পর্যালোচনা করা হয়। আমি তাকে বলেছি, এ বিষয়ে সাক্ষ্যপ্রমাণসহ তাকে আমরা একটা লিখিত বিবরণও দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়