গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

২১ বছর পর ঝিকরগাছা পৌর নির্বাচন আজ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আতাউর রহমান জসি, ঝিকরগাছা (যশোর) থেকে : দীর্ঘ ২১ বছর পর আজ রবিবার ঝিকরগাছা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে মেয়র প্রার্থীরা ও সব কাউন্সিলর প্রার্থী উৎসবমুখর পরিবেশে প্রচার-প্রচারণা চালিয়েছেন। গত শুক্রবার প্রচারের শেষ দিন বিরামহীন ছুটে চলেছেন ছয় মেয়র প্রার্থী, ৬১ কাউন্সিলর প্রার্থী ও ১৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা।
গতকাল শনিবার বিকালে পৌর সদরের ১, ৩, ৪, ৬ ও ৮নং ওয়ার্ডে সরজমিন ঘুরে কয়েকজন ভোটারের কাছে জানতে চাইলে এবারের ভোটে বেশির ভাগ ভোটারই তরুণ জনপ্রতিনিধির প্রত্যাশা করছেন। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে দাবি করেছেন, বর্তমান মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল (নৌকা প্রতীক), স্বতন্ত্র মেয়র প্রার্থী ইমরান হাসান নিপুণ (কম্পিউটার প্রতীক) ও এ কে এম আমানুল কাদির টুলু (খেজুরগাছ প্রতীক)।
নির্বাচনে বর্তমান মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল (নৌকা প্রতীকের) বিরুদ্ধে আরো পাঁচজন মেয়র প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন- স্বতন্ত্র মেয়র প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইমরান হাসান নিপুণ (কম্পিউটার প্রতীক), আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের সাবেক সমাজসেবাবিষয়ক সম্পাদক এ কে এম আমানুল কাদির টুলু (নারকেল গাছ প্রতীক), আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা যুবলীগের আহ্বায়ক ছেলিমুল হক সালাম (জগ প্রতীক), আব্দুল্লাহ আল সাঈদ (রেল ইঞ্জিন প্রতীক) ও ইমতিয়াজ আহমেদ শিপন (মোবাইল ফোন প্রতীক)। এছাড়া অপর বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল সংবাদ সম্মেলনের মাধ্যমে তার প্রার্থিতা প্রত্যাহার করলেও ব্যালটে তার (চামচ প্রতীক) থাকবে বলে জানা গেছে।
বিশৃঙ্খলা করার কোনো সুযোগ নেই উল্লেখ করে উপজেলা নির্বাচন অফিসার অপূর্ব কুমার বিশ্বাস জানিয়েছেন, ঝিকরগাছা পৌরসভা নির্বাচন শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ৯টি ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালতের জন্য ৯ জন ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে।
ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মেজবা উদ্দিন আহম্মেদ জানিয়েছেন, সুষ্ঠু ভোট গ্রহণের জন্য ৯টি কেন্দ্রে ৯ জন ইন্সপেক্টরসহ ৪ শতাধিক পুলিশ দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য, ঝিকরগাছা উপজেলা শহরকে ১৯৯৮ সালের ৪ এপ্রিল ৩য় শ্রেণির পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়। তার প্রায় ৩ বছর পর ২০০১ সালের ৪ এপ্রিল পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ২০০১ সালের নির্বাচনের পর বর্তমানে ২১ বছর পার হলেও দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হওয়া পৌরসভার আর কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়