গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

শিশু চুরি করে পালানোর সময় যুবক গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে গত শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে চুনকুটিয়া বউবাজার এলাকা থেকে মো. সাব্বির (২১) নামে শিশু চোর চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ১০ মুন্সীগঞ্জের শ্রীনগর ক্যাম্প। এ সময় তার কাছ থেকে নুর মোহাম্মদ আব্দুল্লাহ নামে এক বছরের একটি শিশুকে উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত সাব্বির শরীয়তপুর জেলার পালং থানার চরসারেঙ্গা গ্রামের বাবুল মিয়ার ছেলে। রাজধানীর যাত্রাবাড়ীতে নবীনগর খালপাড় এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করত।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উদ্ধার হওয়া নুর মোহাম্মদ আব্দুল্লার বাবার নাম মো. সজিব ও মায়ের নাম সুমাইয়া আক্তার বৃষ্টি। তারা সপরিবারে দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া বউবাজার এলাকায় ভাড়া বাসায় থাকেন। সজিব একটি মামলায় জেলহাজতে রয়েছে আর বৃষ্টি কাজ করেন। আব্দুল্লাহ বাড়ির সামনে খেলা করার সময় তাকে অপরিচিত এক যুবক কোলে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর সন্দেহ হলে তারা র‌্যাবকে জানায়। র‌্যাব সদস্যরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে আব্দুল্লাহসহ ওই যুবককে আটক করে নিয়ে যান।
গতকাল শনিবার সকালে র‌্যাব-১০, সিপিসি-২ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, সাব্বির নামে এক যুবক শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া বউবাজার এলাকা থেকে একটি শিশু বাচ্চা চুরি করে পালিয়ে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে দ্রুত ওই এলাকায় আমাদের একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে। অভিযানকালে সেখানে একটি শিশুসহ এক যুবককে হেঁটে যাওয়ার সময় সন্দেহ হয়। পরে তাদের গতি রোধ করে শিশুর সঙ্গে পরিচয় জানতে চাইলে সাব্বির আমতা আমতা শুরু করে। তখন শিশুসহ তাকে আটক করা হয়।
র‌্যাব সূত্র আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাব্বির জানায়, সে দীর্ঘদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাসাবাড়ি থেকে শিশু বাচ্চা চুরি করে বিভিন্ন অঞ্চলের নিঃসন্তান ও ধনসম্পদশালী ব্যক্তিদের কাছে মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিক্রি করে আসছে। র‌্যাব সদস্য বাদী হয়ে তার বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়