গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

পাবনা পুলিশের আলোকচিত্র প্রদর্শনী শুরু

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : ‘অপরাধ নয়, আঁধারের বৃত্তে- আলো আসুক আলোকচিত্রে’-এ সেøাগানে কিশোর ও তরুণদের অপরাধ জগৎ থেকে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করতে পাবনায় শুরু হয়েছে সাত দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা।
জেলা পুলিশের আয়োজনে ‘প্রাণের পাবনা’ শিরোনামে গত শুক্রবার রাতে পাবনা পুলিশ লাইন্স ক্যাফেটরিয়ায় এই অয়োজনের উদ্বোধন করেন পুলিশ সুপার মহিবুল ইসলাম খান। এ সময় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন, প্রতিযোগিতার বিচারক চিত্র সাংবাদিক হাসান মাহমুদ, আলোকচিত্রী এহসান আলী বিশ্বাসসহ জেলা পুলিশের কর্মকর্তা ও প্রতিযোগীরা।
আয়োজকরা জানান, স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে মোট ৫৫০ ছবির মধ্যে বাছাইকৃত ৫০টি ছবি স্থান পায় এই প্রদর্শনীতে। এর মধ্যে ১২টি বাছাইকৃত ছবি দিয়ে প্রস্তুত করা হয় জেলা পুলিশের ২০২২ সালের ক্যালেন্ডার। চারটি বিভাগে পুরস্কৃত করা হয় মোট ১৬ জন প্রতিযোগীকে। ‘ক’ গ্রুপে ১৮ বছরের নিচে ক্যামেরা ও মোবাইলের ছবি এবং ‘খ’ গ্রুপে ১৮ বছরের উপরে ক্যামেরা ও মোবাইলের ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনী চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত।
আলোকচিত্র প্রদর্শনীর প্রথমদিনেই দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রদর্শনীতে আসা দেওয়ান মাহবুব, আরিফ আহমেদসহ অনেকেই বলেন, জেলা পুলিশ অপরাধ আর অপরাধী নিয়ে কাজ করার বাইরে গিয়ে এমন একটি সৃজনশীল আয়োজন করেছে এটি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, পাবনায় আসার পর তিনি দেখেছেন কিশোর ও তরুণরা অস্ত্র নিয়ে ঘুরে বেড়ায়। অভিভাবকরা জানেন না তাদের সন্তান কোথায় যায়, কি করে। বিষয়টি তাকে ভাবিয়ে তোলে, কষ্ট দেয়। কীভাবে বিপথ থেকে সৃজনশীল, সৃষ্টিশীল কাজে যুক্ত করা যায়, সেই ভাবনা থেকেই এই আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়