গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

দুই পৌরসভায় নির্বাচনী সরঞ্জাম বিতরণ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরের বাগাতিপাড়া ও নাটোর পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণের জন্য ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার শহরের নবাব সিরাজ-উদ-দৌলা কলেজ প্রাঙ্গণ থেকে এসব সরঞ্জামাদি প্রিজাইডিং অফিসারদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা আছলাম উদ্দিন জানান, ইভিএম পদ্ধতি সম্পর্কে গতকাল শুক্রবার সব কেন্দ্রে ভোটারদের মক ভোটের মাধ্যমে ইভিএম পদ্ধতিতে ভোটদানের বিষয়টি দেখানো হয়েছে। তাই ভোটদানে ভোটারদের তেমন কোনো সমস্যা হবে না বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়া ওই ২টি পৌরসভার ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশন সব প্রস্তুতি গ্রহণ করেছে। প্রশাসনের পক্ষ থেকে ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও নিয়োজিত থাকবে।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রমতে নাটোর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। মেয়র পদে প্রধান দলে রয়েছেন একজন বিদ্রোহী প্রার্থী।
অপরদিকে মামলাসংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পরে নির্বাচন হচ্ছে বাগাতিপাড়া পৌরসভায়। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৫৮৫ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়