গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

তজুমদ্দিনে ২৬ মণ জাটকা জব্দ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি : তজুমদ্দিনে প্রায় ২৬ মণ জাটকা ইলিশ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দকৃত জাটকা ইলিশ লিল্লাহ বোডিংয়ে গরিব-অসহায় মানুষের মাঝে বিতরণ করে।
জানা গেছে, গতকাল শনিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম বেগমের নেতৃত্বে শশীগঞ্জ মৎস্য ঘাট ও চৌমুহনী মৎস্য ঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় চৌমুহনী মৎস্য ঘাটে অবৈধ ২৫ মণ জাটকা ইলিশ জব্দের পাশাপাশি মিজানুর রহমান নামের এক আড়তদারকে আটক করেন। পরে জব্দকৃত জাটকা ইলিশ নূরানি, হাফিজিয়া মাদ্রাসার লিল্লাহ বোডিং ও স্থানীয় গবির অহসায় মানুষের মাঝে বিতরণ করা হয়। আটক আড়তদার মিজানুর রহমানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে উপজেলার শশীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে আরো ১ মণ জাটকা মাছ জব্দ করে তাও গরিব মানুষের মাঝে বিতরণ করেন।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন (অ.দা.) বলেন, নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা আহরণ সরকারিভাবে নিষিদ্ধ। তাই শনিবার সকাল ১০টা থেকে জাটকা সংরক্ষণ ও অবৈধ জাল উচ্ছেদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ও উপজেলা মৎস্য অফিসের সহায়তায় বিভিন্ন মাছ ঘাট ও বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ২৬ মণ জাটকা জব্দ করে তা জনসাধারণের মাঝে বিতরণ করা হয়। জাটকা মাছ ক্রয়ের দায়ের একজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়