গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

টাঙ্গাইল-৭ আসন ও ৫ পৌরসভায় ভোট আজ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদের টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচন আজ রবিবার। আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ উপনির্বাচনের ভোট নেয়া হবে। এ আসনের সবগুলো কেন্দ্রেই ইভিএমে ভোট নেবে ইসি। ইতোমধ্যে গতকাল শনিবার ইভিএমসহ সব ধরনের নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে।
এছাড়া আজ রবিবার ৫টি পৌরসভায়ও ভোট নেয়া হবে। পৌরসভাগুলো হচ্ছে- নোয়াখালী, নাটোরের বাগাতিপাড়া, যশোরের ঝিকরগাছা, চট্টগ্রামের বাঁশখালী ও স্থগিত থাকা নাটোর পৌরসভা। এসব পৌরসভায়ও ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেয়া হবে। ভোট উপলক্ষে গত শুক্রবার মধ্যরাত থেকে শেষ হয়েছে সব ধরনের প্রচার-প্রচারণা। এলাকায় পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে, রয়েছে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিট্রেট। এলাকায় টহল দিচ্ছে বিজিবি, র‌্যাব, পুলিশের স্টাইকিং ফোর্সও। কোভিড চলা সময়ে স্বাস্থ্যবিধি অনুযায়ী ভোট নেবে ইসি।
এদিকে টাঙ্গাইল-৭ উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল), ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি)। তবে এ উপনির্বাচনে মূলত লড়াই হবে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে। সরকার দলীয় সাংসদ একাব্বর হোসেনের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।
এ উপনির্বাচনের জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এইচ এম কামরুল হাসান জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নির্বাচনী এলাকায় দায়িত্বপালন শুরু করেছেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ১২১টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৫৭টি, সাধারণ কেন্দ্র ৬৪টি। ভোট শান্তিপূর্ণ করার সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়