গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

কর্মসংস্থান ব্যাংকের এমডি শিরীন আখতার

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শিরীন আখতারকে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করেছে সরকার। গত বছরের ২০ ডিসেম্বর কর্মসংস্থান ব্যাংকে যোগদান করেছেন। এর আগে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অবসর নেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর বিআরসির মাধ্যমে ১৯৮৮ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন।
অগ্রণী ব্যাংকে কর্মকালে শাখা ব্যবস্থাপক, বিভাগীয় প্রধান, সিএফও, ফরিদপুর, সিলেট, ঢাকা সার্কেল-২ ও ময়মনসিংহ বিভাগের সার্কেল প্রধানের দায়িত্বে ছিলেন। কর্মজীবনে তিনি এমবিএ, এলএলবি ও ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন। শিরীন আখতার ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, মোহাম্মদপুর থানা, ঢাকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুমা আয়েশা রহমান এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক সহকারী পরিচালক মরহুম খলিলুর রহমানের জ্যেষ্ঠ কন্যা। উপমহাদেশের প্রখ্যাত কবিরাজি চিকিৎসক হেকিম হাবিবুর রহমান আখুনজাদার প্রপৌত্রি ও বহু ভাষাবিদ ডক্টর মুহম্মদ শহীদুল্লাহর নাতবৌ। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়