গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

মুগদা হাসপাতাল ফের কোভিড ডেডিকেটেড হচ্ছে

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে ফের কোভিড ডেডিকেটেড করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে আগামী সপ্তাহ থেকে আর কোনো নন-কোভিড রোগী এই হাসপাতালে ভর্তি নেয়া হবে না। হাসপাতালের পরিচালনা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে নির্ভরযোগ্য একটি সূত্র।
হাসপাতালের এক কর্মকর্তা জানান, আমাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। তবে যেহেতু কয়েক মাস ধরে নন-কোভিড রোগী ভর্তি হচ্ছিল, তাই তাদের ব্যবস্থাপনার জন্য অন্তত আরো সাতদিন সময় লাগবে। বর্তমানে প্রায় ৪৫০ থেকে ৫০০ মতো রোগী ভর্তি আছেন বলেও জানান তিনি।
হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, এখানে অনেক কিডনি রোগী আছেন, যাদের ডায়ালাইসিস দরকার হয়। কার্ডিওলজি বিভাগেও অনেকেই ভর্তি আছেন। তাদের ব্যবস্থা না করে রাতারাতি কোভিড ডেডিকেটেড করে দেয়া সম্ভব না। তাই আগামী সাতদিন থেকে ১০ দিনের মতো সময় লাগবে এসব রোগীদের ব্যবস্থাপনা এবং কোভিড রোগীদের জন্য সাধারণ বেড, আইসিইউ, এইচডিইউসহ অন্যান্য সবকিছু প্রস্তুত করতে। কোভিড রোগী এখনো এখানে ভর্তি আছেন, কিন্তু যেহেতু পরিস্থিতি খারাপ হচ্ছে, তাই যদি অনেক রোগী হয়ে যায়, তখন আর কোভিড এবং নন-কোভিড একসঙ্গে রাখা যাবে না।
সব মিলিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাই আগামী কয়েকটা দিন সময় নিচ্ছে প্রস্তুতির জন্য। এরপর থেকে আর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নন-কোভিড রোগীদের ভর্তি নেয়া হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়