সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : সবার দৃষ্টি নারায়ণগঞ্জে > আইভী-তৈমূরের লড়াইয়ে বাড়তি মাত্রা শামীম ওসমান

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংক : ৫০ শতাংশ বেতন বেড়েছে জুনিয়র গ্রেড কর্মকর্তাদের

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এসপিও এবং এর নিচের গ্রেডের কর্মকর্তাদের বেতন ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে ব্র্যাক ব্যাংক। নতুন এই বেতন কাঠামো ১ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে।
৭ হাজার ৫০০ জন ফুল-টাইম কর্মকর্তা নিয়ে ব্র্যাক ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং খাতের অন্যতম কর্মসংস্থান সৃষ্টিকারী প্রতিষ্ঠান। এই নতুন বেতন কাঠামো ব্যাংকের কর্মকর্তাদের উৎসাহিত করবে এবং নতুন কর্মকর্তা আকর্ষণে সাহায্য করবে। আগামী কয়েক বছর বড় ধরনের প্রবৃদ্ধি অর্জনের পরিকল্পনা গ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক। সারাদেশে ব্যবসায়িক বিস্তৃতি বাড়ানোর লক্ষ্যে ২০২২ সালেই ১ হাজার ৮০০ জন নতুন কর্মকর্তা নিয়োগের পরিকল্পনা আছে। এছাড়া আউটসোর্সড কর্মকর্তাদের ফুলটাইম কর্মকর্তা হিসেবে নিয়োগ করার জন্য উদ্যোগ গ্রহণ করেছে ব্র্যাক ব্যাংক। কর্মদক্ষতা ও অবদানের ভিত্তিতে ইতোমধ্যেই ১০০ জন আউটসোর্সড কর্মকর্তাকে ফুল-টাইম কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে। এ বছর আরো আউটসোর্সড কর্মকর্তাকে স্থায়ীভাবে নিয়োগ করা হবে। কর্মকর্তাদের এ সুযোগ-সুবিধা প্রদান সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন বলেন, গত কয়েক বছরে ব্র্যাক ব্যাংক লক্ষণীয় প্রবৃদ্ধি অর্জন করেছে। বর্তমানে লোকাল ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে অনেক আর্থিক মানদণ্ডে ব্র্যাক ব্যাংক অগ্রগামী অবস্থানে আছে। আমাদের প্রতিভাধর ও নিবেদিত কর্মকর্তাদের অবদানের কারণেই এই সাফল্য অর্জন সম্ভব হয়েছে। কর্মকর্তারাই আমাদের সাফল্যেই পেছনের মূল চালিকাশক্তি। একটি মূল্যবোধভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের জন্য সুযোগ-সুবিধা প্রদান ও কল্যাণধর্মী উদ্যোগ গ্রহণে অগ্রাধিকার দেয়। চাকরিদাতা প্রতিষ্ঠান হিসেবে দেশের তরুণ সম্প্রদায়ের কাছে প্রথম পছন্দ হওয়ার কৌশলগত পদক্ষেপ হিসেবে এ নতুন বেতন কাঠামো চালু করা হয়েছে।
এছাড়াও নানা সুযোগ-সুবিধা প্রদানের অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের জন্য লাইফ ও মেডিকেল ইন্স্যুরেন্স, ভর্তুকিসহ স্টাফ লোন, ডে-কেয়ার, মেডিকেল সেন্টার, অফিসে আসা-যাওয়ার জন্য পরিবহন সুবিধা, খেলাধুলা, ব্যায়ামাগার ও ক্যান্টিন সুবিধা দিয়ে থাকে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়