নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

সেলিম উদ্দিন বিআরইবির চেয়ারম্যান

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন অতিরিক্ত সচিব মোহাম্মদ সেলিম উদ্দিন। তিনি ১৯৯৪ সালের ২৫ এপ্রিল নওগাঁ জেলায় সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে চাঁদপুর, বান্দরবান পার্বত্য জেলা ও বান্দরবান জেলা পরিষদে সহকারী-সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া কক্সবাজার জেলার রামু উপজেলায় ‘উপজেলা নির্বাহী অফিসার’ ও ভোলা জেলায় ‘জেলা প্রশাসক’ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সময়ে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, পরিকল্পনা মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয় ও শিল্প মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব, উপসচিব, যুগ্ম সচিব, অতিরিক্ত সচিব হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
গত ২৬ সেপ্টেম্বর অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়ে শিল্প মন্ত্রণালয় ও বিদ্যুৎ বিভাগে কাজ করেন। এরপর গত ৬ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় হতে তাকে প্রেষণে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান পদে বদলি করা হলে তিনি গত ১২ জানুয়ারি বিদ্যুৎ বিভাগ হতে অবমুক্ত হন এবং গতকাল ১৩ জানুয়ারি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে যোগদান করেন।
তিনি চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলায় জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে ১৯৮৮ সালে স্নাতক ও ১৯৯০ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ২০১৩ সালে ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় হতে ‘ডেভেলপমেন্ট ম্যানেজমেন্ট’ বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়