নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

বারিতে পেঁয়াজের রোগ ও ব্যবস্থাপনা বিষয়ে কর্মশালা

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর উদ্ভিদ রোগতত্ত্ব¡ বিভাগের আয়োজনে গতকাল বৃহস্পতিবার ‘পেঁয়াজের ফলন পূর্ব ও পরবর্তী প্রধান প্রধান রোগের প্রাদুর্ভাব এবং তার ব্যবস্থাপনা’ শীর্ষক দিনব্যাপী প্রারম্ভিক কর্মশালা বারির সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। কেজিএফ এর ‘চৎবাধষবহপব ড়ভ গধলড়ৎ চৎব ধহফ চড়ংঃ-ঐধৎাবংঃ উরংবধংবং ড়ভ ঙহরড়হ ধহফ ঃযবরৎ গধহধমবসবহঃ’ শীর্ষক প্রকল্পের অর্থায়নে আয়োজিত এ কর্মশালায় বারির বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের ঊর্ধ্বতন বিজ্ঞানীরা এবং কেজিএফের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি।
বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন। বারির পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন কৃষি গবেষণা ফাউন্ডেশন (কেজিএফ) এর নির্বাহী পরিচালক ড. জীবনকৃষ্ণ বিশ্বাস। এছাড়াও কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. রীনা রানী সাহা, কেজিএফ’র সিনিয়র স্পেশালিস্ট (ফিল্ড ক্রপ) ড. নরেশ চন্দ্র দেব বর্মা এবং কেজিএফ’র পরিচালক (ক্রপ এন্ড ন্যাচারাল রিসোর্স) ড. মো. আক্কাছ আলী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারির উদ্ভিদ রোগতত্ত্ব¡ বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান ড. মো. মতিয়ার রহমান এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন উদ্ভিদ রোগতত্ত্ব¡ বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর ড. মো. মনিরুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়