নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রী লাঞ্ছিত, প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে দায়েরকৃত মামলার প্রধান আসামি জাহিদ হোসেন জয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাত ৮টার দিকে মাদারীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. মো. খোরশেদ আলম গতকাল বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বুধবার রাতে শ্লীলতাহানির অভিযোগে মামলা দায়ের করেন ওই ছাত্রীর স্বামী।
পুলিশ জানিয়েছে, প্রধান অভিযুক্ত জাহিদ হোসেন জয়কে ঘটনার পর থেকে বারবার অবস্থান পরিবর্তন করার ফলে ধরা সম্ভব হচ্ছিল না। পরবর্তী সময়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে মাদারীপুর থেকে গ্রেপ্তার করা হয় তাকে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, এ ধরনের ঘটনায় আমি মর্মাহত। এমনকি রাতে আমি ঘুমাতেও পারিনি।
প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের ওই ছাত্রী তার স্বামীর সঙ্গে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় ঘুরতে যান। দুজন কথা বলার কিছু সময় পর স্থানীয় চর আইচা গ্রামের ফারুক হাওলাদারের ছেলে জাহিদ হাসান জয় ওই ছাত্রীর কাছে ওখানে যাওয়ার কারণ জানতে চান।
কথাকাটাকাটির একপর্যায়ে ওই যুবক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে চড় মারেন যার নেতৃত্ব দেন স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য লিটন ও তার সহযোগীরা।
খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ঘটনাস্থলে পৌঁছলে তারা পিছু হটতে বাধ্য হন। পরবর্তী সময়ে ঘটনা জানাজানি হলে রাত সাড়ে ৭টার দিকে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে স্থানীয় ইউপি সদস্যের বাড়িতে ইটপাটকেল ছোড়ে এবং কিছু সময়ের জন্য মহাসড়ক অবরোধ করে রাখে।
পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে বুধবার সকাল ১০টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে আসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়