নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

পাবনা পৌরসভাকে ভারতের আইসিইউ অ্যাম্বুলেন্স প্রদান

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারত সরকার পাবনা পৌরসভাকে উপহার হিসেবে আইসিইউ অ্যাম্বুলেন্স প্রদান করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টি পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধানের কাছে এই জীবন রক্ষাকারী (লাইফ সাপোর্ট) অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।
পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধানের সভাপতিত্বে ভারতের জনগণ ও সরকারের পক্ষ থেকে অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট রণেশ মৈত্র, পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ইদ্রিস আলী বিশ্বাস, চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার প্রমুখ।
অনুষ্ঠানে আধুনিক ও জীবন রক্ষাকারী যন্ত্রপাতি সংবলিত নতুন অ্যাম্বুলেন্সটি জরুরি চিকিৎসা সেবা এবং রোগীকে দ্রুত হাসপাতালে নেয়া ও লাইফ সাপোর্টের জন্য উপযোগী বলে জানানো হয়। অ্যাম্বুলেন্সটি ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহ কর্মসূচির অংশ, যা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০২১ সালের মার্চ মাসে তার বাংলাদেশ সফরের সময় ঘোষণা করেছিলেন।
রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টি জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০২১ সালের মার্চ মাসে তার বাংলাদেশ সফরের সময় অ্যাম্বুলেন্স প্রদানের ঘোষণা করেছিলেন। তিনি বলেন, কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত বাংলাদেশকে বিভিন্ন উপায়ে যেমন পিপিই, কিট, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট, ভ্যাকসিন সরবরাহ এবং সক্ষমতা বৃদ্ধি ও অভিজ্ঞতা ভাগাভাগি কর্মশালার মাধ্যমে সহায়তা করছে। এ বছরের শুরুর দিকে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতের সাহায্যের প্রয়োজন হলে বাংলাদেশও দিয়েছিল। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে, জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণ সাধনে ভারত তার সামর্থ্যরে সীমার মাঝে বাংলাদেশকে সহায়তা করার জন্য যা করতে পারে তা করতে প্রতিশ্রæতিবদ্ধ রয়েছে। তিনি আরো বলেন, আমাদের দুই রাষ্ট্রের সম্পর্কের এখন সোনালি অধ্যায় চলছে। ভবিষ্যতে আমাদের সম্পর্ক আরো দৃঢ় ও বিস্তৃত হবে। তিনি বাংলাদেশের যোগাযোগসহ অবকাঠামো উন্নয়নের প্রশংসা করেন।
পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান তার বক্তব্যে পৌরসভাকে এই অ্যাম্বুলেন্স প্রদানের জন্য ভারত সরকার, সহকারী হাইকমিশনারসহ ভারতের সাধারণ মানুষের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের যে সহযোগিতা তা মানুষ এখনো শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। পাবনা পৌরবাসীর কল্যাণে ভারতের উপহার এই অ্যাম্বুলেন্স অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন। একই সঙ্গে সবার সম্মিলিত অংশগ্রহণের ভিত্তিতে আগামী দিনে পাবনা পৌরসভাকে অধিকতর সুন্দর করে গড়ে তোলা হবে বলে জানান পৌর মেয়র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়