নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

পরিবহন মালিকদের সিদ্ধান্ত : চট্টগ্রামে যত সিট তত যাত্রী, ভাড়া বাড়ছে না

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : করোনার ক্রমবর্ধমান সংক্রমণ ঠেকাতে ১১ দফা নির্দেশনানুযায়ী অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর সরকারি সিদ্ধান্ত মানতে নারাজ চট্টগ্রামের গণপরিবহন মালিকরা। গণপরিবহনে অর্ধেক যাত্রীর পরিবর্তে যত সিট তত যাত্রী নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন পরিবহন মালিকরা। তবে কোনো অতিরিক্ত ভাড়া না নিয়ে আগের মতোই নির্ধারিত ভাড়া দিতে হবে যাত্রীদের। আগামীকাল থেকে এ নিয়ম চালু হবে চট্টগ্রাম মহানগরসহ সব গণপরিবহনে।
গতকাল বৃহস্পতিবার বিকালে নগরের কদমতলী বিআরসিটি বাস টার্মিনাল এলাকায় চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া করোনা বিস্তার ঠেকাতে পরিবহন শ্রমিকদের দ্রুত টিকার আওতায় আনার জন্য ভ্রাম্যমাণ টিকা কেন্দ্র করার দাবি জানানো হয়।
চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, ‘যত সিট তত যাত্রী রেখে স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল থেকে সব বাস ও গণপরিবহন চলবে। কোনো অতিরিক্ত ভাড়া নেয়া হবে না। এছাড়া বাসে প্রত্যেক যাত্রী ও চালক-হেলপারের মুখে মাস্ক বাধ্যতামূলক থাকতে হবে। গণপরিবহনে কোনো যাত্রী দাঁড়িয়ে থাকতে পারবে না। আমাদের একটি মনিটরিং টিম কাজ করবে। তিনি আরো বলেন, ‘সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা করোনার বিধিনিষেধ মেনে গণপরিবহন চালু রাখব। আমরা চট্টগ্রাম সিভিল সার্জন ও পুলিশ কমিশনারসহ সবাইকে লিখিতভাবে আবেদন জানাব যেন সব পরিবহন শ্রমিকরা টিকার আওতায় আসে। কারণ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সব চালক ও হেলপারের টিকা দিয়ে দিতে হবে।’
চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মো. শাহাজাহান বলেন, ‘চট্টগ্রামের পরিবহন শ্রমিকদের মধ্যে অর্ধেকই টিকার আওতায় আসেনি। তাই আজকের (গতকাল) সভায় আমাদের দাবি ছিল নগরের ৫টি স্পট-অক্সিজেন, বহদ্দারহাট, কদমতলী, অলঙ্কার মোড়, মাদারবাড়ি বাস টার্মিনালে ভ্রাম্যমাণ টিকাকেন্দ্র চালু করার। আমাদের পরিবহন শ্রমিকরা টিকার আওতায় আসলে করোনা মোকাবিলায় আমরা শতভাগ সরকারকে সহযোগিতা করব।
সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সিনিয়র সহসভাপতি কফিল উদ্দিন আহম্মদসহ চট্টগ্রামের পরিবহন নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়