নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

নতুন চাঞ্চল্যকর তথ্য : ঢাকায় থাকতেন হারিছ চৌধুরী, মৃত্যুও এখানে

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন তার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর মৃত্যু নিয়ে রাজনৈতিক অঙ্গনে যে ধ্রæমজাল সৃষ্টি হয়েছিল তা কেটে গেছে। এ বিষয়ে মুখ খুলেছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, হারিছ চৌধুরী সত্যিকার অর্থে মারা গেছেন এবং ঢাকাতে দাফন করা হয়েছে।
গত বুধবার রাতে বিএনপির সিলেট জেলা বিএনপির সহসভাপতি আশিক চৌধুরীর একটি ফেসবুক স্ট্যাটাসে হারিছ চৌধুরীর মৃত্যুর বিষয়ে ইঙ্গিত মেলে। এরপর থেকেই হারিছ চৌধুরী কবে কোথায় মারা গেছেন, কোথায় দাফন হয়েছে; তা নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা। এ বিষয়ে সঠিক তথ্য দিতে পারেননি বিএনপির কেউই। দলটির কেন্দ্রীয় নেতারাও বিষয়টি কৌশলে এড়িয়ে গেছেন।
হারিছ চৌধুরীর আত্মার মাগফিরাত কামনা করে এম এ মালেক বলেন, আমি হারিছ ভাইয়ের আত্মার মাগফিরাত কামনা করছি এবং যারা আমাদের মাঝে নেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ বিগত দিনে গণতান্ত্রিক আন্দোলনে আত্মাহুতি দিয়েছেন তাদের আত্মার

মাগফিরাত কামনা করছি।
তিনি বলেন, হারিছ চৌধুরী ওয়ানইলেভেনের পর থেকে ঢাকাতেই ছিলেন। একটা গুজব ছিল তিনি হয়তো ভারতে অথবা লন্ডনে। লন্ডনের থাকার বিষয়টা সম্পূর্ণ ভিত্তিহীন। কারণ তার সঙ্গে আমার পারিবরিক, ব্যক্তিগত ও রাজনৈতিকভাবে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। ওয়ানইলেভেনের পর তিনি কখনো লন্ডনে আসেননি। নিশ্চিতভাবেই বলতে পারি, তিনি ঢাকাতেই মারা গেছেন। ঘনিষ্ঠ সূত্র থেকে এ বিষয়টা জানি। তাকে ঢাকাতে দাফন করা হয়েছে।
হারিছ চৌধুরী কবে মারা গেছেন জানতে চাইলে যুক্তরাষ্ট্র বিএনপি এই নেতা বলেন, তিন মাস আগে মারা গেছেন, এটা সত্য। মারা যাওয়ার পরই তার ঘনিষ্ঠ একজন আত্মীয়র সঙ্গে আমার দেখা হয়। ওই আত্মীয়ই আমাকে নিশ্চিত করলেন যে, হারিছ চৌধুরী সত্যিকার অর্থে মারা গেছেন এবং ঢাকাতে দাফন করা হয়েছে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে হারিছ চৌধুরীর কোনো যোগাযোগ ছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে থাকেন। কিন্তু হারিছ চৌধুরী ওয়ানইলেভেনের পরে কখনো লন্ডনে আসেননি। আমি যতটুকু জানি, হারিছ চৌধুরীর সঙ্গে তারেক রহমানের ওয়ানইলেভেনের পর মৃত্যু আগে পর্যন্ত কোনো যোগাযোগ ছিল না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়