নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

চালু হলো কাস্টমস কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দীর্ঘ প্রায় দুই বছর পর বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমিতে সহকারী রাজস্ব কর্মকর্তাদের (গ্রেড-১১) তিন মাসব্যাপী বিভাগীয় বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স গতকাল বৃহস্পতিবার শুরু হয়েছে।
গতকাল শুরু হওয়া প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের শুল্ক নীতি ও আইসিটি এবং শুল্ক ও ভ্যাট প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত সদস্য মো. মাসুদ সাদিক। কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক মো. মাহবুবুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম, চট্টগ্রাম বন্ড কমিশনারেটের কমিশনার এ কে এম মাহবুবুর রহমান এবং কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন। একাডেমির উপপরিচালক ও কোর্স কোঅর্ডিনেটর খাদিজা পারভীন সুমীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কোর্স উপদেষ্টা ও অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ মাহমুদুল হাসান ও যুগ্ম পরিচালক মো. মাহবুব হাসান।
প্রধান অতিথির বক্তব্যে এনবিআর সদস্য মাসুদ সাদিক বলেন, কাস্টমস ও ভ্যাট বিভাগ হচ্ছে টেকনিক্যাল ডিপার্টমেন্ট আর সহকারী রাজস্ব কর্মকর্তারা হচ্ছেন এই বিভাগের বেসিক অফিসার। রাজস্ব আহরণ ও করদাতাদের সঙ্গে সরাসরি যোগাযোগ হয়ে থাকে সহকারী রাজস্ব কর্মকর্তাদের। আইন ও বিধিবিধানের প্রায়োগিক দিকটি সহকারী রাজস্ব কর্মকর্তারাই কর প্রদানকারীদের অবহিত করে থাকেন। একজন দক্ষ কর্মকর্তা হিসেবে নিজেকে গড়ে তুলতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। তিন মাসব্যাপী এই প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীরা স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ মনোযোগ ও মনোসংযোগ করে নিজেদের আরো দক্ষ করে গড়ে তোলার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়