নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

এসজেআইবিএল : আক্কাচ উদ্দিন মোল্লা নির্বাহী কমিটির চেয়ারম্যান

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গত গত ৫ জানুয়ারি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক পর্ষদের ৩৩৩তম সভায় সর্বসম্মতিক্রমে আক্কাচ উদ্দিন মোল্লা ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। একই সভায় ফকির আখতারুজ্জামান নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। নবনির্বাচিত নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা ঢাকা জেলাধীন নবাবগঞ্জ থানায় ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবন শেষে তিনি তৈরি পোশাক শিল্প রপ্তানি বাণিজ্যে নিজেকে নিয়োজিত করেন এবং একাধিক তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন। ব্যবসা-বাণিজ্যে সফলতার পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রে অবদানের জন্য তিনি পরিচিত। তিনি ওসমানিয়া মাদ্রাসা ও ওসমানিয়া মেমোরিয়াল হাসপাতালের প্রতিষ্ঠাতা। বর্তমানে তিনি বিজিএমইএ ও বিটিএমইএ-এর সদস্য। পাশাপাশি তিনি নারায়ণগঞ্জ ক্লাবেরও সদস্য। তিনি ব্যবসা-বাণিজ্য স¤প্রসারণের উদ্দেশে বিশ্বের অনেক দেশ ভ্রমণ করেছেন।
পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ফকির আখতারুজ্জামান ১৯৫৬ সালে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার পাঁচরুখীতে জন্মগ্রহণ করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা তাকে একজন সফল নিট গার্মেন্টস ব্যবসায়ী হতে সহায়তা করে। জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বেশ কয়েকবার জাতীয় রপ্তানি ট্রফি (গোল্ড, সিলভার) অর্জন করেন এবং সিআইপি মনোনীত হয়েছেন। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রেও তার উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি ঢাকার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেডের পরিচালক। এছাড়া তিনি বিজিএমইএ, বিটিএমইএ এবং নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সদস্য। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়