নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

অফিস করছেন সাকলায়েন : তদন্ত কাজ শেষ, শিগগির জমা দেয়া হবে প্রতিবেদন

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আজিজুর রহমান জিদনী : মা হওয়ার খবরে ফের আলোচনায় রয়েছেন চিত্রনায়িকা পরীমনি। অনাগত সন্তানের বাবা নায়ক শরীফুল রাজ তথ্যটি সামনে নিয়ে আসার পর এ নায়িকার সঙ্গে সম্পর্কে জড়ানো সাবেক গোয়েন্দা কর্মকর্তা গোলাম সাকলায়েনের বিষয়টিও উঠে এসেছে আবারো। বিনোদন জগৎসহ নানা মহলে আলোচনা চলছে এ নিয়ে। প্রশ্ন উঠেছে পরীমনির সঙ্গে সম্পর্কের জের ধরেই গোয়েন্দা কর্মকর্তা থেকে অব্যাহতি পাওয়াসহ তদন্ত কমিটির মুখোমুখি হওয়া পুলিশের এ কর্মকর্তা এখন কোথায়? আছেন কোন পরিস্থিতিতে। চিত্রনায়িকা পরীমনি সামনে বাড়লেও গোলাম সাকলায়েনের কী হলো?
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) সূত্র বলছে, ডিএমপির পিওএম পশ্চিম বিভাগে এখনো কর্মরত রয়েছেন অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েন। সেখানেই তিনি নিয়মিত অফিস করছেন। তার বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন ডিএমপি ডিসিপ্লিনারি বিভাগের হাতে এলে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম গতকাল ভোরের কাগজকে বলেন, তার বিষয়ে তদন্ত কমিটি হয়েছে। বিষয়টি পুলিশ সদর দপ্তর দেখছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী গোলাম সাকলায়েনের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাদের কার্যক্রম শেষ করেছে বলে জানা গেছে। কী পাওয়া গেছে তা না জানালেও দ্রুতই প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।
চিত্রনায়িকা পরীমনি গত জুনে ঢাকা বোট ক্লাবে তাকে ধর্ষণচেষ্টার অভিযোগে একটি মামলা করেছিলেন। ওই মামলায় অভিযুক্ত দুজনের বাসা থেকে মদ ও মাদকের ঘটনায় পৃথক মামলার তদন্ত তদারক কর্মকর্তা ছিলেন গোলাম সাকলায়েন। পরে গত ৪ আগস্ট নানা ঘটনায় আলোচিত চিত্রনায়িকা পরীমনি র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হন। এর কয়েক দিন পরই ক্লোজ সার্কিট

ক্যামেরার একটি ভিডিওর বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারিত হয়। সেখানে বলা হয়, পহেলা আগস্ট সকালে পরীমনি নিজের গাড়ি নিয়ে সাকলায়েনের বাসায় যান ও গভীর রাতে বেরিয়ে আসেন। প্রায় ১৮ ঘণ্টা একসঙ্গে সময় কাটান তারা। মামলার তদারকি কর্মকর্তা হিসেবে বিষয়টি নৈতিকস্খলন হিসেবে গণ্য করে গোলাম সাকলায়েনকে ডিএমপির গোয়েন্দা শাখা থেকে সরিয়ে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিম বিভাগে বদলি করা হয়। এর আগে গোয়েন্দা গুলশান বিভাগের সব ধরনের কার্যক্রম থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। এরপরই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে দেখতে পুলিশের অতিরিক্ত ডিআইজি মাসুদ করিমকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠনের কথা জানা যায়। কমিটির অন্য সদস্যরা হলেন- ডিএমপির নারী সহায়তা ও তদন্ত বিভাগের উপকমিশনার হালিমা পারভীন ও সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ পুলিশ সুপার রুমানা আকতার।
যদিও এ বিষয়ে গোলাম সাকলায়েন গণমাধ্যমের কাছে দাবি করেছিলেন, মামলার তদন্ত তদারক কর্মকর্তা হিসেবে পরীমনি তাকে একবার ফোন করেছিলেন। তার বাসায় পরীমনির যাতায়াত ছিল না ও তাদের কোনো সম্পর্কও নেই। এমন দাবির পরই গত ১০ আগস্ট সাংবাদিক ইলিয়াস হোসাইনের ইউটিউব চ্যানেলে সাকলাইন ও পরীমনির আরেকটি ভিডিও আপলোড হয়। সেই ভিডিওর ক্যাপশনে লেখা ছিল, পরীমনি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের গোপন ভিডিও! সাকলায়েন পরীমনির সঙ্গে তার অবৈধ সম্পর্কের কথা অস্বীকার করলেও তাদের গোপন একটি ভিডিও আমাদের কাছে পাঠান নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন পুলিশ কর্মকর্তা। সেই ভিডিওতে দেখা যায় পরীমনি ও সাকলায়েন জন্মদিন উদযাপন করছেন। পরস্পরকে কেক খাইয়ে দিচ্ছে তারা। এরই মধ্যে গত সোমবার বিকালে চিত্রনায়িকা পরীমনি সাংবাদিকদের বলেন, ‘মা হতে যাচ্ছি। আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে ডাক্তার যখন কনফার্ম করল, তখন মনে হচ্ছিল পৃথিবীর সবচেয়ে শক্তিশালী নারী আমি। আমার ডানা গজিয়েছে। আমি উড়ছি।’ পরীমনির হাসপাতাল থেকে বের হওয়ার একটি ছবি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন শরীফুল রাজ। ক্যাপশনে লিখেন, ‘অভিনন্দন রাজ। ধন্যবাদ পরীমনি।’ ক্যাপশনের শেষে ফূর্তি ও ভালোবাসার ইমোজি ব্যবহার করেন এ অভিনেতা। পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।
গোলাম সাকলায়েনের বিষয়ে তদন্তে কী পাওয়া গেল তা বলতে রাজি না হলেও কমিটির প্রধান পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি মিয়া মাসুদ করিম (ট্রেনিং) গতকাল ভোরের কাগজকে বলেন, তদন্তের জন্য কিছু ফরেনসিক বাকি ছিল, যা সম্পন্ন হয়েছে। তাই তদন্ত কার্যক্রম শেষই বলা যায়। কিছু সাচিবীয় কাজ চলছে। দ্রুতই আমরা তদন্ত প্রতিবেদন জমা দিতে পারব আশা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়