নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

অন্যের গান বিক্রি কণ্ঠশিল্পী আসিফের বিচার শুরু

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনুমতি ছাড়া সংগীতশিল্পী শফিক তুহিনের গান বিক্রি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে হুমকি দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের মাধ্যমে আসিফের বিরুদ্ধে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো।
গতকাল বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন। এ সময় আসিফ নিজেকে নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যহতি চেয়ে আবেদন করেন। তবে এ আবেদন নাকচ করে দেন আদালত। একই সঙ্গে আগামী ২৩ জুন মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন। অভিযোগ গঠনের পর আসিফের আইনজীবী বলেন, আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনকে চ্যালেঞ্জ করে আমরা উচ্চ আদালতে যাব।
এর আগে গত শুনানিতে আসিফ সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছে তা নিয়ে আমি মোটেও চিন্তিত নই। আইনগতভাবে আমি মামলাটি মোকাবিলা করব।
২০১৮ সালের ৪ জুন সংগীতশিল্পী ও সুরকার শফিক তুহিন তেজগাঁও থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় আসিফের বিরুদ্ধে মামলা করেন। আসিফ ছাড়া এ মামলায় আরো চার-পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।
এদিকে আসিফের বিরুদ্ধে করা মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ১ জুন রাত ৯টার দিকে চ্যানেল ২৪-এর সার্চলাইট অনুষ্ঠানের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে বাদী শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ। এ ঘটনা জানার পর বাদী গত ২ জুন তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়ে একটি পোস্ট দেন। তার ওই পোস্টের নিচে আসিফ নিজের একটি অ্যাকাউন্ট থেকে অশালীন মন্তব্য ও হুমকি দেন। পর দিন ফেসবুক লাইভে এসে বাদীকে শায়েস্তা করবেন জানিয়ে আসিফ ভক্তদের উদ্দেশে বলেন, ‘তাকে যেখানেই পাবেন, সেখানেই প্রতিহত করবেন।’ এ অভিযোগে তিনি একটি মামলা দায়ের করেন। এরপর ২০১৯ সালের ২০ নভেম্বর মামলাটির তদন্ত কর্মকর্তা আসিফের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি ও দণ্ডবিধি আইনে পৃথক দুটি চার্জশিট দাখিল করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়