চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

সচিবালয় কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর কলাবাগান এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো- মো. জীবন খান ও মো. রাকিবুল ইসলাম শান্ত। এ সময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল ও ৭টি মোবাইল ফোন জব্দ করা হয়। সচিবালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয়ে প্রতারণা ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা আদায়ের অভিযোগে এ দুজনকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব গতকাল বুধবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
এএসপি বলেন, গত মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর কলাবাগান থানার গ্রিন রোড এলাকায় অভিযান চালিয়ে সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণাকারী চক্রের ওই দুই সদস্যকে আটক করে। তিনি আরো বলেন, গত ৩০ ডিসেম্বর জীবন খান ও রাকিবুল ইসলাম শান্ত সচিবালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে মো. আমিনুল ইসলাম নামে এক ব্যক্তিকে ফোন দেয়। এ সময় তারা আমিনুলের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ ও বানোয়াট মামলায় তার পরিবারের শারীরিক ও আর্থিক ক্ষতি করার হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করে। একই সঙ্গে বিষয়টি কাউকে জানাতে নিষেধ করে। এতে আমিনুল ভয় পেয়ে পরিবার ও নিজের ক্ষতির কথা ভেবে তাৎক্ষণিক আত্মীয়স্বজনের কাছ থেকে ধার করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২০ হাজার ৪০০ টাকা তাদের দেন। কিন্তু সেই টাকা পেয়ে প্রতারক চক্রটি অসন্তোষ প্রকাশ করে পুনরায় হুমকির মাধ্যমে আরো টাকা দাবি করে। আমিনুল ইসলাম তাদের চাহিদা মতো টাকা সংগ্রহ করতে না পেরে র‌্যাবের কাছে অভিযোগ ও থানায় জিডি করেন। র‌্যাবের এ কর্মকর্তা বলেন, অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল তাদের আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, বেশ কিছু দিন ধরেই তারা সচিবালয়সহ রাষ্ট্রের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিল। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়