চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সচেতনতা প্রশিক্ষণ
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : দুর্গাপুরে অভিভাবক ও ছাত্রছাত্রীদের মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ দেয়া হয়েছে। বুধবার সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতনের হলরুমে এ প্রশিক্ষণ হয়। সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে উক্ত প্রশিক্ষণ পরিচালনা করেন আইইডিএসের প্রশিক্ষক অমল কৃষ্ণ চন্দ, ফাতিমাতুন নাদিরা। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়া, আইইডিএসের নির্বাহী পরিচালক, শামীম কবীর, ডকুমেন্টেশন অফিসার, মোহাম্মদ আশাদুজ্জামান আসাদ, লিগ্যাল এইড সার্ভিস প্রোভাইডর মিল্টন চন্দ। প্রশিক্ষণ কার্যক্রম দুর্গাপুর উপজেলার ২০টি মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালিত হচ্ছে। প্রতিটি গ্রুপে ৩০ জন মোট ৪০টি গ্রুপে ১২০০ জন অভিভাবক ও ছাত্রছাত্রীদের এ প্রশিক্ষণ দেয়া হয়।

কম্বল বিতরণ
বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশন, বদরগঞ্জের উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ৩০ জনের মাঝে ওই কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু সাইদ মো. আব্দুল ওয়াহিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার ও গার্ল গাইড বদরগঞ্জ কমিশনার শামিম আরা ইয়াছমিন, গার্ল গাইড বদরগঞ্জের সম্পাদক চামোনারা ইয়াছমিন, কোষাধ্যক্ষ ছালেমা বেগম ও স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের গার্ল গাইড শিক্ষকরা।

শীতবস্ত্র বিতরণ
সাতক্ষীরা প্রতিনিধি : জেলায় চার হাজার গরিব, অসহায়, শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার জেলা পরিষদের বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে জেলা পরিষদের আয়োজনে ও অর্থায়নে প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাশরুবা ফেরদৌসের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য আল-ফেরদাউস আলফা, এড শাহানাজ পারভীন মিলি, ওবায়দুর রহমান লালটুসহ রাজনৈতিক নেতারা। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা এস এম খলিলুর রহমান, হিসাবরক্ষক আবু হোরায়রাসহ জেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারীরা।

নারী উদ্যোক্তা প্রশিক্ষণ
মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : মোল্লাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাইকার সহায়তায় ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের ১৫ দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার বেলা ১১টায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ওয়াহিদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মো. সেলিম মোল্লা ও রুবিয়া বেগম। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা এস এম মিজানুর রহমান, সমবায় কর্মকর্তা এ বি এম মোরশেক, মহিলাবিষয়ক কর্মকর্তা রুনিয়া আক্তার, ইউপি চেয়ারম্যান শেখ রেজাউল কবির, শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

মাছ চাষে প্রশিক্ষণ
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : শিবগঞ্জে মাছ চাষে আধুনিক খাদ্য ও রোগ ব্যবস্থাপনাবিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দিনব্যাপী স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির সহযোগিতায় উপজেলা পষিদ মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়নবিষয়ক কমিটির বাস্তবায়নে আয়োজিত প্রশিক্ষণে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহায়তায় প্রশিক্ষণে ৩০ জন মৎস্যচাষি অংশ নেন। প্রশিক্ষণে মাছ চাষে আধুনিক খাদ্য ও রোগ ব্যবস্থাপনা বিষয়ে আলোকপাত করা হয়।

ভবন উদ্বোধন
ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : ঘাটাইল উপজেলার পৌর এলাকায় ২ কোটি ২৮ লাখ ৮৬ হাজার টাকা ব্যয়ে নির্মিত বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে। বুধবার স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খান ঘাটাইল সালেহা ইউসুফজাই (এসই) পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত চারতলা একাডেমিক ভবন উদ্বোধন করেন। এর আগে উপজেলা চেয়ারম্যান বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম লেবুর সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম, ঘাটাইল সালেহা ইউসুফজাই (এসই) পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুলবুলি বেগম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়