চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

শেরপুর সদর হাসপাতালে আগুন : বড় দুর্ঘটনা থেকে রক্ষা

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

খোরশেদ আলম, শেরপুর থেকে : শেরপুর ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে হাসপাতালের পাশেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যালয় থাকায় দ্রুত সময়ে আগুন নিভিয়ে ফেলায় অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন হাসপাতালের ২ শতাধিক রোগী ও স্টাফ। গতকাল বুধবার সকাল পৌনে ১১টার দিকে হাসপাতালের দোতলায় ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার সকাল পৌনে ১১টার দিকে জেলা সদর হাসপাতালের নতুন ভবনের দোতলায় ধোঁয়া উঠতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে হাসপাতালের সামনে অবস্থিত ফায়ার সার্ভিসের ও সিভিল ডিফেন্সের একটি দল গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নেয়।
শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে দ্রুততম সময়ে আগুন নিভিয়ে ফেলা হয়। এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। সম্ভবত হাসপাতালের দোতলায় ময়লা-আবর্জনার স্তূপে কেউ সিগারেট খেয়ে টুকরা ফেলেছিল। সেখান থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে। তবে আগুন বিদ্যুতের তারের মাধ্যমে ছড়িয়ে গেলে বড় বিপদ হতে পারত।
এ ব্যাপারে শেরপুরের সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম আনওয়ারুর রউফ জানান, বড় কোনো আগুন না হলেও সাবধানতার জন্যই ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়