চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

শিশু গৃহকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর খিলক্ষেত এলাকার একটি বাসা থেকে মোছা. পাপিয়া (১১) নামে এক শিশু গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে লেকসিটি কনকর্ড এলাকার একটি ভবনের লিফটের ১০ তলার একটি ফ্ল্যাটের বাথরুমের দরজা ভেঙে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ বলছে, দেড় বছর ধরে বাসাটিতে গৃহকর্মীর কাজ করতেন পাপিয়া। শরীরে কোনো আঘাতের চিহ্ন না থাকায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।
ডিএমপির ক্যান্টনমেন্ট জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম ভোরের কাগজকে বলেন, বাসাটিতে একজন বৃদ্ধা থাকেন। পাপিয়া বাসাটিতে ওই বৃদ্ধাকে দেখাশোনা করতেন। পাশেই একটি বাসায় পাপিয়ার মা থাকেন। গতকাল দুপুরে তিনি (মা) বাসাটিতে গিয়ে পাপিয়াকে ডাকতে থাকেন। এ সময় দীর্ঘ সময় ডাকাডাকির পরেও পাপিয়ার কোনো সাড়া-শব্দ না পেয়ে প্রতিবেশীদের খবর দেন।
পরে খবর পেয়ে, থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাথরুমের দরজা ভেঙে পাপিয়ার লাশ উদ্ধার করে। ভ্যান্টিলেটরের সঙ্গে গামছা পেঁচিয়ে গলায় ফাঁস নেয়া অবস্থায় ঝুলছিল লাশটি।
ইফতেখায়রুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গ হাসপাতালে পাঠানো হয়েছে। শরীরে কোনো আঘাতের চিহ্ন না পাওয়ায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আত্মহত্যা করেছে পাপিয়া। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। এর পেছনে অন্য কোনো কারণ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি ময়নাতদন্ত রিপোর্ট পেলেও মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়