চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

নাসিক নির্বাচন > টাকার রাজনীতি করি না : আইভী > জনগণ আমাদের পক্ষে : তৈমূর

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অনতু রেজা, নারায়ণগঞ্জ থেকে : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের বাকি আর মাত্র তিন দিন। নির্বাচনের শেষ দিকের প্রচার-প্রচারণায় সাত মেয়র প্রার্থী ও ১৮২ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। প্রচারণার শেষ মুহূর্তে এসে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী কালো টাকা ছড়াচ্ছেন বলে অভিযোগ উঠেছে।
অভিযোগ প্রসঙ্গে তিনি বলেছেন, আমি কোনো সময় টাকার রাজনীতি করিনি। কোনো দিন করবও না। সুতরাং কোথায় কে টাকা ছড়াচ্ছে এটাও প্রশাসনের কাছে আমার জিজ্ঞাসা। কেন তারা ব্যবস্থা নিচ্ছেন না? অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা এড. তৈমূর আলম খন্দকার বলেছেন, নারায়ণগঞ্জের মানুষ যাতে নির্বিঘেœ ভোট দিতে পারে এবং কোনো ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিফলনে যেন বিঘœ না ঘটে।
গতকাল বুধবার আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভী নগরীর ১৫নং ওয়ার্ডের পালপাড়া, নয়ামাটি, সনাতন পাল লেন এলাকায় প্রচারণা এবং গণসংযোগ চালান। এ সময় তিনি বলেন, ভোটের মাঠে প্রতিটি মূহূর্তই চ্যালেঞ্জিং। আমি জনগণের কাছে যাচ্ছি। ভোট চাচ্ছি। সাধারণ মানুষের কাছে গিয়ে কথা বলা, মন জয় করা, তাদের কাছ থেকে ভোট আনা খুবই চ্যালেঞ্জিং একটি ব্যাপার। আমি মনে করি নির্বাচনী পরিবেশ এখনো অনেক ভালো আছে। আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত এ রকমের পরিবেশ চাই। যাতে সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশে উৎসবমুখর পরিবেশে যেন সবাই ভোট দিতে পারে।
এক প্রশ্নের জবাবে আইভী বলেন, শহরের পরিবেশ ঠিক রাখার জন্য যদি কোনো মাদক বিক্রেতা, সন্ত্রাসী ও কিশোর গ্যাংয়ের সদস্যদের গ্রেপ্তার করে তবে সেটি সঠিক কাজ করেছে। এর বাইরে আমি কিছুই জানি না কাকে ধরেছে। কারণ আমি নির্বাচন নিয়ে ব্যস্ত। সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশ রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে যে ব্যবস্থা নিতে হয় তা যেন নেয়।
নির্বাচনে টাকা ছড়ানোর অভিযোগ প্রসঙ্গে আইভী বলেন, আমিও এ অভিযোগটি পেয়েছি। নির্বাচনে টাকার ছড়াছড়ি হচ্ছে। প্রশাসনকে এটাও বন্ধ করতে হবে। সারা দেশ জানে আমি গরিব মানুষ। অর্থনৈতিকভাবে আমি সাধারণ জীবনযাপন করি। এটা আমার শত্রæরাও জানে। এমনকি আমার প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর কাকাও জানেন। আমি কোনো সময় টাকার রাজনীতি করিনি। কোনো দিন করবও না। সুতরাং টাকা কোথায় কে টাকা ছড়াচ্ছে এটাও প্রশাসনের কাছে আমার জিজ্ঞাসা। কেনো তারা ব্যবস্থা নিচ্ছেন না।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্ত্রাসী যে কারো সঙ্গে থাকতে পারে। সন্ত্রাসীদের কোনো ধর্ম-বর্ণ ও জাত নেই। শহরের চিহ্নিত সন্ত্রাসীরাও আছে। কিশোর গ্যাংয়ের লিডার, মাদক বিক্রেতা, হোন্ডাবাহিনী থেকে শুরু করে সব কিছুই আছে এ শহরে। তাদের ধরা হোক। আমি কোনো নেতাকে চিহ্নিত করে কিছু বলিনি। শহরের পরিবেশ যেন সবসময় সুন্দর থাকে। কেউ যেন কারো ভয়ভীতি দেখাতে না পারে। সুন্দরভাবে যেন নির্বাচনটি হয়। বিশৃঙ্খলা যাতে তৈরি না হয়। আমি আরো বলতে চাই অপরাধী অপরাধীই। সে কোনো দলের বা গোষ্ঠীর হতে পারে না।
অন্যদিকে, তৈমূর আলম নগরীর ১৫নং ওয়ার্ডের খানপুর, জোড়া পানির ট্যাংকি, বরফকল, পোলস্টার ক্লাবসহ আশপাশের এলাকায় গণসংযোগ চালান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, এতদিন পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি।

এখন যারা রাজনীতিবিদ তাদেরও মাদক ব্যবসায়ী বানিয়ে গ্রেপ্তার করছে। এই অবস্থার অবশ্যই নিরসন হবে। জনগণ আমাদের পক্ষে আছে। এই পুলিশি নির্যাতন যতই বৃদ্ধি পাবে ততই জনসমর্থন আমাদের বৃদ্ধি পাবে। আমাদের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছে।
তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে বলতে চাই, এই নারায়ণগঞ্জ রাজনীতির সূতিকাগার। আপনি নারায়ণগঞ্জকে চেনেন এবং জানেন। আপনাকে আমরা সবিনয়ে অনুরোধ করছি, নারায়ণগঞ্জের মানুষের যেন আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটে। মানুষ যাতে নির্বিঘেœ ভোট দিতে পারে এবং কোনো কারণে কোনো ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিফলনে যেন বিঘœ না ঘটে।
তিনি বলেন, সিটি করপোরেশনকে আমরা গণমুখী সিটি করপোরেশনে পরিণত করব। এই নগরী হবে একটা নিরাপদ নগরী। এই নগরী হবে বৈজ্ঞানিক পদ্ধতিতে একটা আধুনিক নগরী, যে নগরীতে সব সুযোগ-সুবিধা বিদ্যমান থাকবে। এই নগরী হবে একটা অসাম্প্রদায়িক নগরী। আর এই নির্বাচন বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করবে। তিনি অভিযোগ করে বলেন, পুলিশ প্রশাসন আমাদের নেতাকর্মীদের ধড়-পাকড় করছে। তারা এরই মধ্যে অনেককে গ্রেপ্তার করেছে। অনেকে বাড়ি থেকে পলাতক অবস্থায় আছেন। পলাতক থেকেই তারা আমার প্রচারণায় অংশ নিচ্ছেন।
তৈমূর বলেন, আমি তিন সেট করে পোলিং এজেন্ট ঠিক করে রেখেছি। একজনকে বের করে দেয়া হলে আরেকজন কাজ করবে। শুধু তাই নয়, কেন্দ্র রক্ষার জন্য আলাদা কমিটি করা হয়েছে। তারা সেখানে কেন্দ্র রক্ষা করবে। আমাদের চিফ এজেন্ট এটিএম কামাল নির্বাচন কমিশনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। কেন্দ্র যেন দখল না হয় সেজন্য জনগণ পাহারায় থাকবে।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই : সিইসি
নারায়ণগঞ্জ প্রতিনিধি : প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কোনো শঙ্কা নেই। অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। সুষ্ঠু ভোটগ্রহণ লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
গতকাল বুধবার দুুপুরে নারায়ণগঞ্জ শহরের দেওভোগে মগ্যান বালিকা উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজে সিটি নির্বাচনের দায়িত্বে নিয়োগকৃত প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, যারা রাজনীতি করেন তারা তাদের মতো করে অনেক কথা বলতে পারেন, আমরা আমাদের মতো করে কাজ করি। এতে যদি তাদের কোনো সুবিধা হয়, হতে পারে। তবে আমাদের পক্ষ থেকে কোনো রকমের শৈথিল্য নেই।
সংসদ সদস্য শামীম ওসমানের সংবাদ সম্মেলনে আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সংসদ সদস্যরা প্রচারণায় অংশ নিতে পারবে না। প্রচারণায় নামলে আচরণবিধি লঙ্ঘন হবে। শামীম ওসমানের সংবাদ সম্মেলনটি আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়ে। তবে তাকে নোটিস বা শাস্তির আওতায় আনতে হবে এমন আচরণবিধি লঙ্ঘন করেননি তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়