চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

নকল তার তৈরি : পাঁচ প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর কদমতলী ও শ্যামপুর এলাকায় অভিযান চালিয়ে অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রির দায়ে পাঁচ প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।
তিনি বলেন, র‌্যাব-১০-এর ও বিএসটিআইয়ের প্রতিনিধিদের উপস্থিতিতে গত মঙ্গলবার সকাল ১০টা থেকে গভীর রাত পর্যন্ত রাজধানীর কদমতলী ও শ্যামপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে ইভানা ক্যাবলস ইন্ডাস্ট্রিজকে ২০ লাখ টাকা, এমআরবি ক্যাবলসকে ২ লাখ টাকা, জিহান ক্যাবলসকে ১ লাখ টাকা, নাভা ক্যাবলসকে ১ লাখ ও রহিম মেটালসকে ২ লাখ টাকা করে মোট ২৬ লাখ টাকা জরিমানা করা হয়।
পরে জব্দ করা নকল বৈদ্যুতিক তার ও এসব তৈরির বিভিন্ন কাঁচামাল এবং সরঞ্জাম দেড় লাখ টাকা মূল্যে নিলামে বিক্রি করা হয়। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়