চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

চিত্রশিল্পী অজয় সেন চৌধুরীর প্রদর্শনী শুরু আজ

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : প্রকৃতি, সমসাময়িক বিষয়সহ নানা বিষয় চিত্রশিল্পীরা তাদের রংতুলিতে ফুটিয়ে তোলেন। তবে চট্টগ্রামের শিল্পী অজয় সেন চৌধুরী এবার কবি সুনীল গঙ্গোপাধ্যায়সহ বাংলা ভাষার ২৪ জন কবির কবিতাকে চিত্রে রূপ দিয়েছেন। আজ বৃহস্পতিবার বিকাল ৫টায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে ‘অন্ত্যমিলে এই বিকেলে’-শীর্ষক এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন হচ্ছে। তিন দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করবেন বরেণ্য চিত্রশিল্পী কে এম এ কাইয়ুম। শিল্পকলা একাডেমির জয়নুল আর্ট গ্যালারিতে প্রতিদিন বিকাল ৪টা থেকে ৮টা পর্যন্ত চলবে এ প্রদর্শনী।
শিল্পী অজয় সেন চৌধুরী চিত্রশিল্পী হলেও সেই আশির দশক থেকেই তিনি লিটল ম্যাগ্যাজিনে কাজ করতেন। তখন তিনি ছড়া-কবিতাও লিখেছেন। কবি-শিক্ষক শেলিনা শেলীর ভাষায়- শিল্পী অজয় সেন চৌধুরী সম্ভবত শিল্পী হওয়ার আগেই কবি হয়েছিলেন। তবে তিনি ধীরে ধীরে ক্যানভাসের কবি হয়ে উঠলেন! হয়ে গেল কয়েকটি প্রদর্শনীও। তার ছবি কখনো প্রেয়সী, কখনো জননী, কখনো দেশ হয়ে উঠে দর্শকের চোখে। এর ভেতর একটা কাব্যিকতা গন্ধ ছড়ায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়