চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

চট্টগ্রামে বিএনপির সমাবেশে মারামারি, মঞ্চ ভাঙচুর

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সমাবেশে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় মঞ্চ ভাঙচুর করা হয়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে গতকাল বুধবার দুপুরে কর্ণফুলী থানার সিডিএ আবাসিক মাঠে এই সমাবেশের আয়োজন করা হয়। বিএনপির দুই গ্রুপের সংঘর্ষের সময় দক্ষিণ জেলা বিএনপি নেতা সরওয়ার নিজামকে লাঞ্ছিত করা হয়।
বিএনপি দলীয় সূত্রে জানা যায়, মঞ্চের কাছাকাছি স্থানীয় বিএনপি নেতা হেলাল গ্রুপের মো. জসিম উদ্দিনের সঙ্গে সরওয়ার জামাল নিজাম গ্রুপের কর্মীদের কথা কাটাকাটি হয়। পরে তা মারামারিতে রূপ নেয়। এ সময় সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। ঘটনার জন্য উভয়পক্ষই একে অপরকে দায়ী করছে।
সংঘর্ষ চলাকালে আতঙ্কিত নেতাকর্মী এবং এক পক্ষের অনুসারীরা সমাবেশের মঞ্চে উঠে গেলে মঞ্চটি ভেঙে পড়ে। এ সময় দুই গ্রুপের লোকজন মঞ্চও ভাঙচুর করে। পরে সমাবেশে প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী মঞ্চের নিচেই বক্তব্য রাখেন। এরপর সমাবেশ সংক্ষেপে শেষ করে স্থান ত্যাগ করেন নেতাকর্মীরা। তবে বিএনপির শীর্ষ নেতারা বলছেন, অতিরিক্ত লোক ওঠায় মঞ্চটি ভেঙে

পড়ে। যতজন নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন তার তুলনায় মঞ্চটি ছোট ছিল। সে কারণে চাপ সইতে না পেরে ভেঙে পড়ে।
দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর প্রমুখ।
কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বলেন, সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে থাকে। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পরই তারা নিজেরাই মারামারিতে জড়ায়। তেমন কেউ গুরুতর আহত হয়নি। তবে এ সময় বিএনপির এক নেতা লাঞ্ছিত হয়েছেন বলে শুনেছি। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়