চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

গোঁফ না ছাঁটায় চাকরি খোয়া

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের মধ্যপ্রদেশে চুল কাটা ও গোঁফ ছাঁটতে অস্বীকৃতি জানানোয় পুলিশের এক কনস্টেবলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। সাময়িক বরখাস্ত পুলিশ কনস্টেবলের নাম রাকেশ রানা। তিনি রাজ্য পুলিশের পরিবহন শাখায় গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন। বিশেষ করে রানার গোঁফকে অযৌক্তিক ও কুৎসিত বলে অভিহিত করে কর্তৃপক্ষ। রানাকে চুল কাটতে ও গোঁফ ছাঁটতে নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তিনি কর্তৃপক্ষের এই নির্দেশ পালন করতে ব্যর্থ হন। নির্দেশ পরিপালনে ব্যর্থতার জন্য রানাকে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে অফিস আদেশে বলা হয়েছে। অফিস আদেশে বলা হয়, রানার গোঁফ অন্য কর্মচারীদের ওপর নেতিবাচক প্রভাব ফেলছে। তবে রানা তার লম্বা গোঁফকে আত্মসম্মানের বিষয় বলে অভিহিত করেন। আর এ জন্যই তিনি তার গোঁফ ছাঁটতে অস্বীকৃতি জানান।
আদেশটি জারি করেছেন পুলিশের সহকারী মহাপরিদর্শক প্রশান্ত শর্মা। তিনি বলেছেন, রানাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। কারণ, তিনি তার মুখশ্রীর ব্যাপারে একজন জ্যেষ্ঠ কর্মকর্তার আদেশ অনুসরণ করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়