চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

গণতান্ত্রিক বাম ঐক্য : নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি রোধসহ পাঁচ দফা দাবি

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিত্যপ্রয়োাজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করা ও অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে দেয়াসহ পাঁচ দফা দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।
অন্যান্য দাবি হচ্ছে- রাজপথে আন্দোলনরত সব রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় সরকার গঠন, কৃষকদের কৃষিকার্ডের মাধ্যমে সার, বীজ, কীটনাশক ও ডিজেলসহ সব কৃষি উপকরণ ন্যায্যমূল্যে বিতরণ, কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ এবং শ্রমিকদের নিম্নতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ।
সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ‘সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার’ বিগত ৫০ বছর ক্ষমতাসীনদের উদাসীনতায় মøান হয়ে গেছে। সংবিধানকে পাশ কাটিয়ে সাংবিধানিক প্রতিষ্ঠান ও নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে। রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠন করে বিদেশে পাচার করা হয়েছে। রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনকারী ও সংবিধান ধ্বংসকারীদের রুখে দিয়ে রাজপথে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তারা।
এ সময় সমাবেশে গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক হারুন আল রশিদ খান, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামসুল আলম, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়