চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

উল্লাপাড়ার তেলিপাড়া উচ্চ বিদ্যালয় : নিম্নমানের শিক্ষাসামগ্রী দিতে গিয়ে অবরুদ্ধ চেয়ারম্যান

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ার উধুনিয়া ইউনিয়নের তেলিপাড়া উচ্চ বিদ্যালয়ে সময় পেরিয়ে নিম্নমানের শিক্ষাসামগ্রী বিতরণ করতে গিয়ে শিক্ষার্থীদের তোপের মুখে পড়লেন ইউপি চেয়ারম্যান ও তার সঙ্গীরা। শিক্ষার্থীরা চেয়ারম্যান ও তার সঙ্গীদের স্কুুলে অবরুদ্ধ করে রাখে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার বিকালে। এই ঘটনার পর চেয়ারম্যান মামলা করলে উল্লাপাড়া থানা পুলিশ স্কুলের নৈশপ্রহরীকে আটক করেছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধুসূধন সরকার জানান, এলজিএসপি প্রকল্পের আওতায় সরকার ২০২০-২০২১ অর্থবছরে তেলিপাড়া স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদানের জন্য উধুনিয়ার ইউপি চেয়ারম্যান আব্দুল জলিলকে দুই লাখ টাকা বরাদ্দ দেয়।
কিন্তু এই বরাদ্দের অর্থ থেকে সময়মতো শিক্ষা উপকরণ বিতরণ করেননি তিনি। বিষয়টি স্কুল কর্তৃপক্ষ জানত না। কয়েক দিন আগে এলজিএসপির সিরাজগঞ্জ অফিস থেকে তেলিপাড়া স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ করার ব্যাপারে একটি তদন্ত টিম আসে। তাদের কাছ থেকে প্রধান শিক্ষক বিষয়টি জানতে পারেন। এদিকে এলজিএসপির পক্ষ থেকে তদন্তের খবর পেয়ে গতকাল বুধবার বিকালে চেয়ারম্যান তার পরিষদ সদস্য গোপেন্দ্রনাথ ও আব্দুল কুদ্দুসকে নিয়ে কিছু স্কুল ব্যাগ কিনে বিতরণের জন্য তেলিপাড়া স্কুলে আসেন।
এ সময় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে স্কুল চত্বরে চেয়ারম্যানের বিরুদ্ধে স্লোগান দেয়। একপর্যায়ে চেয়ারম্যান ও তার সঙ্গীদের কিছু সময় অবরুদ্ধ করেও রাখা হয়। পরে স্কুলের শিক্ষকরা তাদের মুক্ত করেন। এ ব্যাপারে উধুনিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল জলিলের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, করোনার কারণে স্কুল দীর্ঘদিন বন্ধ থাকায় সময় মতো তেলিপাড়ায় স্কুল ব্যাগ দিতে পারিনি। মঙ্গলবার ওই স্কুলে ব্যাগ বিতরণ করতে গেলে কিছু শিক্ষক-কর্মচারীর প্ররচনায় শিক্ষার্থীরা খারাপ আচরণ ও অবরুদ্ধ করে। পরে তেলিপাড়া গ্রামের লোকজনের সহযোগিতায় মুক্ত হই। এ ব্যাপারে তিনি ওই স্কুলের প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষক ও কর্মচারীর বিরুদ্ধে গত মঙ্গলবার রাতে উল্লাপাড়া মডেল থানায় মামলা দিয়েছেন।
উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, চেয়ারম্যানের মামলার পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার সকালে তেলিপাড়া স্কুলের নৈশপ্রহরীর আব্দুল খালেককে আটক করে প্রকৃত ঘটনা সম্পর্কে জিজ্ঞসাবাদ করা হচ্ছে।
এ ব্যাপারে সিরাজগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন বলেন, করোনার কারণে হয়তো সময় মতো শিক্ষা উপকরণ বিতরণ করতে পারেননি। তবে অবিলম্বে এই উপকরণ সরবরাহ করবেন বলে জানিয়েছেন চেয়ারম্যান। কাজ না করলে তাকে বিল দেয়া হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়