হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

২৪ ঘণ্টায় নতুন রোগী ২৪৫৮ জন : করোনায় শনাক্তের হার ৯ শতাংশের কাছাকাছি

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দৈনিকই ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা ভাইরাস সংক্রমণের গ্রাফ। শনাক্তের হার এবং রোগীর সংখ্যা বেড়েই চলছে। গত বছরের ৯ সেপ্টেম্বরের পর সর্বোচ্চসংখ্যক শনাক্ত রোগী এবং ৮ সেপ্টেম্বরের পর নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার সবচেয়ে বেশি ছিল গত ২৪ ঘণ্টায়। এই সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৫৮ জন। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫২টি পরীক্ষাগারে ২৭ হাজার ৩৯৯টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের উপস্থিতি মিলেছে ২ হাজার ৪৫৮টি নমুনায়। ৯ সেপ্টেম্বর ২ হাজার ৫৮৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছিল। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৭ শতাংশ। ৮ সেপ্টেম্বর নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৯ দশমিক শূন্য ৭ শতাংশ। শনাক্তদের মধ্যে ১ হাজার ৯৭৯ জনই ঢাকা বিভাগের। এই সময়ে সুস্থ হয়েছেন ২৭৪ জন, আর মারা গেছেন ২ জন।
এর আগে গত সোমবার ২৬ হাজার ১৪৩টি নমুনা পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি মিলেছিল ২ হাজার ২৩১টিতে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ৮ দশমিক ৫৩ শতাংশ। ৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার ২১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা হয়েছে। ১ হাজার ৪৯১ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ছিল ৬ দশমিক ৭৮ শতাংশ, আর মৃত্যু হয়েছে ৩ জনের।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ১৭ লাখ ২৫ হাজার ৩৩৭টি। এর মধ্যে রোগী শনাক্ত হন ১৫ লাখ ৯৮ হাজার ৩৮৯ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৩৮৭ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৮ হাজার ১০৭ জন। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৭৫ জন এবং নারী ১০ হাজার ১৩২ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যে ২ জনের মৃত্যু হয়েছে তাদের ২ জনই ষাটোর্ধ্ব পুরুষ। বিভাগ বিবেচনায় চট্টগ্রাম বিভাগের ১ জন আর খুলনা বিভাগের ১ জন। ২ জনই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়