হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

সিইসি : নাসিক নির্বাচন বন্ধ করার মতো পরিস্থিতি আসেনি

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) এবং টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন বন্ধ করার মতো কোনো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। কোভিট সংক্রমণ বাড়ার কারণে সরকার ঘোষিত ১১ দফা বিধিনিষেধের বিষয়ে করণীয় নিয়ে গতকাল মঙ্গলবার কমিশনের জরুরি বৈঠক শেষে এ কথা জানান তিনি।
সিইসি বলেন, করোনা এমন পর্যায়ে পৌঁছায়নি যে নির্বাচন স্থগিত করতে হবে। আগামী ১৬ জানুয়ারি স্বাস্থ্যবিধি মেনে নাসিক, টাঙ্গাইল-৭ সহ বেশ কয়েকটি নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। আগামীতে যে তিন দফা ইউপি ভোট নেয়া হবে সে বিষয়ে সিইসি বলেন, এসব নির্বাচনের এখনো সময় রয়েছে। তখনকার পরিস্থিতি বিবেচনা করে ব্যবস্থা নেয়া হবে।
গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ কোভিড পরিস্থিতি বাড়ায় ১১ দফা বিধিনিষেধ জারি করে। এতে রাজনৈতিকসহ সব ধরনের সভাসমাবেশ এবং সামাজিক অনুষ্ঠান বন্ধ করার নির্দেশনা দেয়া হয়। এই পরিস্থিতিতে নির্বাচন স্থগিত হবে কিনা তা নিয়ে অনেকেই দ্বিধাদ্ব›েদ্ব ভোগেন। এ নিয়ে গতকাল সকালে জরুরি বৈঠকে বসে কমিশন। সিইসির সভাপতিত্বে এ বৈঠকে অন্য চার কমিশনার, ইসি সচিব হুমায়ূন কবীর খোন্দকার, ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্ম সচিব ফরহাদ হোসেন, এস এম আরজুসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে নাসিক নির্বাচন স্থগিত না করে স্বাস্থ্যবিধি মেনে ভোট নেয়ার সিদ্ধান্ত নেয় কমিশন।
বৈঠকে শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, সরকার আগামী ১৩ জানুয়ারি থেকে ১১ দফা বিধিনিষেধ আরোপ করলেও কমিশন মনে করে ১৬ জানুয়ারি নাসিকসহ অনুষ্ঠিতব্য অন্য কয়েকটি নির্বাচন বন্ধ করার মতো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি। এ জন্য নাসিক, টাঙ্গাইল-৭ এর উপনির্বাচনসহ বেশ কয়েকটি স্থানীয় সরকার নির্বাচনে স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণ করবে ইসি। তিনি বলেন, আগামী ১৪ জানুয়ারি মধ্যরাতে এসব নির্বাচনের প্রচার বন্ধ হয়ে যাবে। তবে ভোটের প্রচারে যাতে স্বাস্থ্যবিধি মানা হয় এবং ভোটের দিন যাতে ভোটাররা সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরে হাতে স্যানিটাইজার দিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করে সে বিষয়ে ইসি নির্দেশনা দিয়েছে। ভোটগ্রহণের লক্ষেই কেন্দ্রগুলোতে সরঞ্জামাদি পাঠানো হচ্ছে।
এদিকে, গতকাল বৈঠক শেষে নারায়ণগঞ্জ পরিদর্শনে যান সিইসি। সেখানে তিনি নাসিক নির্বাচনে নিয়োগ পাওয়া রিটার্নিং কর্মকর্তা, প্রিজাইডং অফিসার, এসপি, টিএনওসহ সর্বস্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে তাদের স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণের নির্দেশনা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়