হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

শিশু-মাতৃস্বাস্থ্য ইনস্টিটিউটে শিশু কার্ডিওলজি ইউনিট

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকার প্রবেশদ্বার মাতুয়াইলে ইনস্টিটিউট অব চাইল্ড এন্ড মাদার হেলথে (আইসিএমএইচ) ১০ বেডের শিশু কার্ডিওলজি ইউনিট উদ্বোধন করা হয়েছে। গত সোমবার ইউনিটটি উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি, শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান ও বাংলাদেশ পেডিয়াট্রিক এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি অধ্যাপক ডা. মো. জাহিদ হোসাইন। অধ্যাপক ডা. জাহিদ বলেন, শিশু কার্ডিওলজি ইউনিট আইসিএমএইচকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অডিও বার্তা পাঠান পশ্চিম বাংলার নারায়ণা সুপার স্পেশালিটি হাসপাতালের শিশু কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ও সিনিয়র কনসালট্যান্ট ডা. অমিতাভ চট্টোপাধ্যায়। বিজ্ঞপ্তি
অডিও বার্তায় ডা. অমিতাভ বাংলাদেশের শিশু কার্ডিওলজিস্টদের ভূয়সী প্রশংসা করেন। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আইসিএমএইচের গভর্নিং বডির সদস্য ও শিশু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. ওয়াহিদা খানম, গাইনি অ্যান্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. দিলরুবা আক্তার এবং ল্যাবরেটরি মেডিসিনের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অনুপ কুমার সাহা।
শিশু কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আহমেদ নাজমুল আনামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে চেয়ারপারসন ছিলেন আইসিএমএইচের এক্সিকিউটিভ ডিরেক্টর অধ্যাপক ডা. এম এ মান্নান।
এ সময় তিনি বলেন, হাজারে ১০-২৫ জন শিশু হার্টের যে কোনো রোগে আক্রান্ত হয়ে থাকে। শিশু কার্ডিওলজি বিভাগের নতুন এ ইউনিট আমাদের দেশের শিশুদের স্বাস্থ্য সেবায় অনন্য ভূমিকা পালন করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়