হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

বিজিএমইএ সভাপতি : বাণিজ্যগতির সঙ্গে তাল মেলাতে বিমানবন্দরের মানোন্নয়ন জরুরি

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বলেছেন, কার্গো হ্যান্ডলিংয়ের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বিমানবন্দরের মানোন্নয়নে সরকার গৃহীত উদ্যোগগুলো দেশের অর্থনীতির প্রবৃদ্ধির জন্য সহায়ক হবে।
এ সময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় বাংলাদেশের অর্থনীতি খুব দ্রুত সম্প্রসারিত হচ্ছে। পাশাপাশি, আমদানি-রপ্তানির পরিমাণও বাড়ছে দিন দিন।
এই প্রেক্ষাপটে বিশেষ করে ঢাকায় বাণিজ্য প্রবাহের সঙ্গে তাল মিলিয়ে বিমানবন্দরের সক্ষমতা বাড়ানো অত্যন্ত জরুরি। ঢাকায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের সঙ্গে গত সোমবার বৈঠকে তিনি এ কথা বলেন।
সভায় বিজিএমইএর সভাপতি শহিদউল্লাহ আজিম, সহসভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ এবং সাবেক পরিচালক আশিকুর রহমানও (তুহিন) উপস্থিত ছিলেন।
অলোচনাকালে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রধান ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটে নতুন টার্মিনাল নির্মাণ এবং রানওয়ে সম্প্রসারণসহ বিমানবন্দরের আপগ্রেডেশনে সরকারের গৃহীত চলমান প্রকল্পগুলোর একটি বিবরণ দেন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, এ উদ্যোগগুলো ভবিষ্যতে আকাশপথে পণ্য পরিবহনের চাহিদা এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে সহায়তা করবে। বিদেশের সাথে যোগাযোগ সহজ এবং গতিশীল হবে। ফলত দেশের ব্যবসায়ীরাও আরো লাভবান হতে পারবেন।
তিনি আরো বলেন, উন্নয়ন প্রকল্পগুলোর কারণে যেহেতু আকাশপথে পণ্যবাহী পরিবহন ও যাত্রী পরিবহন উভয় ক্ষেত্রে সক্ষমতা বাড়বে, তাই এই প্রকল্পগুলো যাত্রী ও ব্যবসা উভয়ের জন্য আশীর্বাদ। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান প্রকল্পগুলোর বাস্তবায়ন ত্বরান্বিত করার জন্য সরকারকে আহ্বান জানান।
সভায় এয়ার ক্যাডার সাদিকুর রহমান চৌধুরী, সদস্য (অপারেশনস অ্যান্ড প্লানিং); গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফী, সদস্য (নিরাপত্তা); এবং মো. আব্দুল মালেক, প্রধান প্রকৌশলী; প্রকৌশলী মো. হাবিবুর রহমান, সুপারিনটেন্ডিং ইঞ্জিনিয়ার, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়