হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

দুর্ভোগে ৩ গ্রামের মানুষ : চিলমারীতে পাঁচ বছরেও নির্মাণ হয়নি সেতু

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : চিলমারীর মজাইটারী নয়াবাস এলাকায় খালের উপর নির্মিত সেতুটি ভেঙে পড়ার ৫ বছরেও নতুন করে নির্মাণের কোনো উদ্যোগ নেয়া হয়নি। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে তিন গ্রামের মানুষকে।
সরজমিন গিয়ে জানা যায়, পানির তোড়ে সেতুর এক অংশের সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় সেতুটিও ক্ষতিগ্রস্তু হয়। এরপর দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন করে নির্মাণের কোনো উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে খালের উভয় পাশের গ্রামের হাজারো মানুষ দুর্ভোগ নিয়েই সেতু পার হচ্ছেন।
এলাকাবাসী জানায়, ২০১৫-১৬ অর্থবছরে এ সেতুটি নির্মাণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের তত্ত্বাবধায়নে ৩২ লাখ ৫২ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয় সেতুটি। এটি ব্যবহার করেন মজাইটারী, নওরারপাড় ও নয়াবশ গ্রামের বাসিন্দারা। ওই সব গ্রামের বেশির ভাগ শিক্ষার্থী চিলমারীর বিভিন্ন বিদ্যালয় ও কলেজে পড়াশোনা করে।
এই সেতুটি এখন এলাকাবাসীর পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে স্কুলগামী শিশু শিক্ষার্থীদের যাতায়াতে বেশ কষ্ট হয়। অভিজ্ঞ মহল মনে করেন এক ব্রিজটি যত দ্রুত সম্ভব মেরামত করা হোক। অন্যথায় এই তিন গ্রামের মানুষের দুর্ভোগের আর সীমা থাকবে না। স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্মাণের সময়েই অনিয়ম হয়েছে বলে নির্মাণের পর পরই ভেঙে যায়।
পাঁচ বছর আগে এ সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় এ পথে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ আছে।
নয়াবশ এলাকার জেলহক মিয়া বলেন, ব্রিজটি নির্মাণের সময় ঠিকাদারি প্রতিষ্ঠান বিভিন্ন অনিয়মের আশ্রয় নিলেও সংশ্লিষ্ট দপ্তর কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।
যার ফলে বছর না পেরুতেই ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়। মজাইটারী এলাকার জামেনা বেগম, দেলোয়ার হোসেন, জামেলা বেগমসহ আরো কয়েকজন বলেন, শুকনা মৌসুমে হেঁটে চলাচল করা গেলেও বৃষ্টি আর বন্যার সময় কষ্টের সীমা থাকে না। বিশেষ করে শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়ে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়