হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

ড. সালেহ উদ্দিন আহমেদ : অনুকরণীয় সাংবাদিক ছিলেন মিজানুর রহমান খান

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মিজানুর রহমান খান অনুকরণীয় সাংবাদিক ছিলেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ। তিনি বলেন, মিজানুর রহমান খান ছিলেন বাংলাদেশের একজন উজ্জ্বল দৃষ্টান্ত, নক্ষত্র ও অনুকরণীয় সাংবাদিক। দেশে তার সমতুল্য সাংবাদিক এখন আর নেই। আমি এখন পর্যন্ত তার লেখনির সমতুল্য কোনো সাংবাদিকের লেখা পাইনি। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মানবাধিকার সংগঠন হিউম্যানিটি ফাউন্ডেশন আয়োজিত ‘আমাদের একজন মিজানুর রহমান খান ছিলেন’ শীর্ষক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। স্মরণসভায় মিজানুর রহমান খানের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন মিজানুর রহমান খানের সহকর্মী ও বন্ধুজনেরা।
আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. আব্দুল মতিন এ সময় বলেন, মৃত্যুর ১৩ দিনে আগে মিজানুর রহমান খানের সঙ্গে আমার আদালতে কথা হয়। এ সময় তিনি বলেন, ‘স্যার, আমি আর সাংবাদিকতা করতে চাই না। যদি জীবনে অন্য কোনো কিছু শিখতাম, তাহলে সাংবাদিকতা ছেড়ে দিতাম। কারণ ইদানিং আমি যা দেখছি, শিখেছি তা লিখতে পারি না। আমি ভয়ের মধ্যে আছি।’ আমি মনে করি, তিনি আর বেশি দিন বাঁচতে চাননি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল বলেন, মিজান ছিলেন বাংলাদেশের একজন শ্রেষ্ঠ মানুষ। তার শূন্যস্থান পূরণ হওয়ার নয়।
আজকে আর কেউ মিজানুর রহমান খানের মতো বিচার অঙ্গন নিয়ে আর লেখেন না। তিনি ছিলেন সৎ, নির্ভীক ও সাহসী সাংবাদিক।
বক্তব্য রাখেন সাংবাদিক ও কলামিস্ট ফারুক ওয়াসিফ, মানবাধিকার কর্মী নূর খান লিটন, পরিবেশবিদ সৈয়দা রিজওয়ানা হাসান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান। হিউম্যানিটি ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট মুহাম্মদ শফিকুর রহমান এতে সভাপতিত্ব করেন। স্মরণসভায় আরো উপস্থিত ছিলেন মিজানুর রহমান খানের স্ত্রী, ছেলে সাদমান হোসেন ও ছোট ভাই সাংবাদিক মশিউর রহমান খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়