হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

জালিয়াতির মামলা : নর্দার্ন বিশ্ববিদ্যালয় চেয়ারম্যানের জামিন

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা পজেটিভ হওয়ায় দলিল জালিয়াতির মামলায় জামিন পেয়েছেন নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। তবে তার সহযোগী রিয়াজুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের আদালত এ আদেশ দেন।
জামিন শুনানিতে আসামিপক্ষের আইনজীবীরা বলেন, আসামি করোনা আক্রান্ত। এই অবস্থায় তাকে কারাগারে নেয়া হলে অন্যরা আক্রান্ত হতে পারেন। তাই আসামির জামিনের প্রার্থনা করছি। বাদীপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হলেও করোনা আক্রান্ত রোগীকে কারাগারে পাঠানো যাবে না বিধায় আদালত জামিন মঞ্জুরের আদেশ দেন।
আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. সাইফুল ইসলাম ভূঁইয়া বাদী হয়ে আবু ইউসুফ মো. আব্দুল্লাহ এবং তার দুই সহযোগী মো. রিয়াজুল আলম ও সেলিম মুন্সিসহ অজ্ঞাত ৬-৭ জনকে আসামি করে খিলক্ষেত থানায় মামলাটি দায়ের করেছেন। ওই মামলায় গত সোমবার আবু ইউসুফ ও রিয়াজুলকে গ্রেপ্তার করে সিআইডি।
মামলার এজাহারে বলা হয়, আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টের ৫ বিঘা জমি ক্যাম্পাস স্থাপনের জন্য পছন্দ করে নর্দার্ন বিশ্ববিদ্যালয়। আলোচনা সাপেক্ষে ওই জমির মূল্য নির্ধারণ করা হয় ৫০ কোটি টাকা। এর মধ্যে চেকের মাধ্যমে ৩০ কোটি টাকা পরিশোধ করে নর্দার্ন বিশ্ববিদ্যালয়। বাকি ২০ কোটি টাকা পরে পরিশোধ করার কথা বলা হয়। পরবর্তী সময়ে নর্দার্ন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহর কাছে বাকি ২০ কোটি টাকা চাইলে তিনি জানান, সব টাকা পরিশোধ করা হয়েছে। পরে বাদী খোঁজ নিয়ে জানতে পারেন, ওই জমি ৯ কোটি ৩৩ লাখ টাকায় কেনা হয়েছে বলে দেখানো হয়েছে সাফ কবলা দলিলে। এছাড়া দলিল সম্পাদনকারী মোহরার হিসেবে বাদীর অফিসের মোহরারের নাম থাকলেও তিনি এ ধরনের কোনো দলিল লেখার কাজের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়